রফিক, বরকত, জব্বার, সালাম, তোমাদের চরণে জানাই লাল সালাম। বুকের তাজা রক্ত দিয়ে, মাতৃভাষার তরে তোমরা করে গেলে আত্মদান। সেই ভাষার ছন্দালঙ্কারে, মহানাত্মার প্রতি আজ লক্ষ কোটি অভিবাদন। প্রজন্মকে উপহার দিলে মায়ের বচন, মধুর চেয়ে অতি মিষ্ট যা অমৃতসম।
ভাষার প্রতীকে মাতৃভূমিতে বপন করে গেলে, মুক্তি নামক এক চারা বীজ। বীজ অঙ্কুরের আগে চিরায়ু হলে, মাতৃক্রোড়ে রইলেম মোরা চিরঋণী হয়ে। তব রক্তরসে মাতৃবক্ষে ক্রমে ক্রমে, বিকশিত হলো স্বাধীনতার রক্তিম ফুল। অর্জিত হ'লো স্বপ্নবৎ স্বাধীনতা, কে দেখাবে আজ অর্থনৈতিক মুক্তির দিশা? দীনতার লড়াই আজি ঘরে ঘরে, কান্ডারীর খোঁজে ছুটছে তরী ক্থলে ক্থলে।
শহীদ আত্মার অনুপ্রেরণায় গর্জে উঠুক আজ, এ প্রজন্মের কর্মঠ দু'টি হাত। আর নয় রক্তপাত কর্মে বিশ্ব এবার করব জয়, স্বার্থক হবে শহীদের আত্মদান। অমর একুশে আজ করি শপথ এ পণ, অর্থনৈতিক মুক্তি এবার করবই অর্জন। হে মহানাত্মা মহাবীর! চিরকৃতজ্ঞ মোরা তব চরণে নিরন্তর মম অবনত শির।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
সূর্য
বাস্তবতার নিরীখে সমস্ত অর্জন যখন আজ ব্যর্থ হতে বসেছে তখন আবার ঘুমন্ত বিবেককে জাগিয়ে তুলতে এমন স্তুতি কাব্যের প্রয়োজন আছে। ভাল লেগেছে হালিম ভাই ।
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।