বিষন্নতার কালো ছায়ায় আজ আমার পৃথিবী অন্ধকার কেউ বুঝে না নীলিমা আমাকে অক্ষমতার অপরাধে স্বজন-সমাজ কানে বাজে সব ঝাঁঝালো কণ্ঠ প্রকট উত্তাপে-হতাশায় পুড়ে পীড়িত হই আমি ।
জানিনা এ থেকে কবে আমি পাব পরিত্রাণ তোমাকে কি দিবো বলো ? এই অক্ষম আকাশ তোমার আকাশ নিয়তি নিয়ন্ত্রিত মানুষ আকাশের প্রাপ্তির ঝুলিতে আছে হতাশা আর অপ্রাপ্তি রঙের রঙ্গিন ফানুস ..............
নীলিমা আজ তোমার চোখে আর পারিনা থাকতে তাকিয়ে কেন জানি স্বপ্নের তীর শুধু গেঁথে যায় এই বুকে সিঁধিয়ে.........
যান্ত্রিক জীবনে কত কিছু যে দেখছি সব কিছু বদলে যাওয়া কেমন জানি হাঁশপাঁশ করা হাওয়া ।
তোমার চোখের গভীরে যে শান্তি আমি খুঁজে পেতাম তা যেন মলিন হয়ে গেছে প্রকৃতির বৈরী বাতাসের ঝাপটায়......
ক্ষমা করো নীলিমা......... ক্ষমা করো এই অক্ষম আকাশকে বেকারত্বের অভিশাপে তোমার আকাশ আজ জর্জরিত.....অসহায় স্বজন-সমাজকে যে পারেনি কিছু দিতে তোমাকে কি দিবে সে? তাই এসো না আর এই অক্ষম আকাশের ছায় ।
=======================================
এই সংখ্যায় কি দিব তাই নিয়ে খুবই বিব্রত ছিলাম তাছাড়া কল্পনায় আমার কিছুই আসে না । তাই নিজেকে একজন বেকার ছেলে ভেবে লিখে ফেললাম এই এলোমেলো কবিতাটি.........ভুল ত্রুটি ক্ষমা করবেন ।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
রোদেলা শিশির (লাইজু মনি )
নীলিমা এখন কোথায় .....? কতকাল তার দেখা পাই না ... ! আকাশ তো মুমূর্ষু প্রায় ... ! নেতিয়ে পরেছে মেঘের দল , ... বৃষ্টিরা ও আর আসে না ... ক্যাম্পাসের সিঁড়িতে ! দেখা হলে বলবেন ... তো আপু ....!
আকাশ ব্যাটা ভালই থাকবে..........নীলিমাদেরই কষ্টে থাকতে হয় । সব দায়ভার যে নীলিমাদের বহন করতে । তাদের ভালবাসার কোন দাম নাই............. খুব সুন্দর করে লিখেছেন আপু । ধন্যবাদ অনেক অনেক ধন্যবাদ
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।