ভালবাসি আমার গাঁ যেথায় আমি জন্মেছি যেথায় আমি প্রাণভরে সুখের নি:শ্বাস নিয়েছি । আমার গায়েঁর মেটোপথে কত যে হেঁটেছি আর হেটেছি । আমার গায়ের বাতাসের গন্ধে প্রাণকে কত ভরিয়েছি । ঝুম বৃষ্টিতে কত যে সবে মিলে আনন্দেতে ভিজেছি । ছিপ ফেলে পুকুরে ছোট বড় মাছ ধরেছি । শীতের সকালে শিশিরভেজা ঘাসের উপর খালি পায়ে হেটেছি শিউলী তলায় ফুলের মেলায় কত শত মালা গেঁথেছি । হিম শীতল ঠান্ডায় খেজুরের মিষ্টি রস কত খেয়েছি । আমার বাড়ির পুকুর পাড়ে রোজ বিকেলে কত আড্ডা মেরেছি । মনে প্রাণে আমি আমার গাঁ-কে অনেক ভালবাসি যেথায় লুকিয়ে আছে ছেলেবেলা আর আমার কান্না হাসি । যেথায় আছে আমার সেই ঝিঁঝিঁ ডাকা নিঝুম রাত যেথায় আঁধারে জোনাক ধরতে বাড়িয়েছিলাম হাত । যেথায় দেখেছি ভরা জোছনায় আকাশের উজ্জল তারা মনে হলেই নামে আমার চোখের কোনে নোনা বৃষ্টিধারা । তাইতো গর্ব ভরে স্মরণ করি আমার প্রিয় গাঁকে স্মৃতিগুলো ফিরিয়ে আনি শত কাজের ফাঁকে । ফিরে যেতে তাই মন চায় বারবার যেথায় কেটেছে আমার ২৫টি বছর যেথায় কেটেছে আমার মায়ের কোল ঘেষে আনন্দে কেটেছে আমার প্রতিটি প্রহর । কল্পনা আজ হয়ে গেছে এক কঠিন বাস্তবতা বসে বসে করি কল্পনা আর ভাবি আমার ইচ্ছেগুলো রাস্তায় পড়ে থাকা শুধুই যেন মড়মড়ে শুকনো পাতা ।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
তানি হক
আপু আপনার কবিতার প্রতিটি লাইন অসম্ভব মনমুগ্ধকর..এবং কবিতার দেহটি খেজুর গাছের বডির রূপ ধারণ করা তে ..আমার কাছে আরো অতুলনীয় লাগলো ..আপনাকে সুভেচ্ছা
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।