কথোপকথন

ভ্যালেন্টাইন (ফেব্রুয়ারী ২০১৯)

এই মেঘ এই রোদ্দুর
  • 0
  • ১৫৭৫
ভালবাসার রঙ কি তুমি জানো?
-ভালবাসার আবার রঙ হয় নাকি

ভালবাসা রঙ নাকি রক্ত রঙ আবীর
-ভালবাসা কি দেখা যায় যে তার রঙ হয়

ভালবাসা দেখা যায়, ছোঁয়া যায়
-ছোঁয়া যায়! ভালবাসা কোথায় থাকে, ছুঁয়ে দেখি!

আরে বাবা ভালবাসা অনুভবের বিষয়
-অনুভব! সে আবার কি, খায় না মাথায় দেয়

খায়ও না মাথায়ও দেয় না, এ অনুভুতির বিষয়
-অনুভুতি অহহ এই নাম প্রথম শুনলাম, উনি কোথায় থাকেন?
তুমি চিনো তাকে? পরিচয় করিয়ে দিয়ো!

সে তো তোমার ভিতরে থাকে, তুমি কি ইন্দ্রিয়হীন?
-বলো কী আমার ভিতরে থাকে, ঢুকল কিভাবে, বজ্জাতের বজ্জাত, এই জন্যই তো মন আমার চুলকায় সারাদিন। কি বললে ইন্দ্রিয়! উনি কে আবার, তুমি এত মানুষ চিনো কিভাবে। আমার সন্দেহ ঘণীভূত হচ্ছে।

হ্যাঁ ইন্দ্রিয় আমার কাছের মানুষ, বুকের বামে থাকে। অনুভব আমার প্রেমিক আর অনুভুতি আমার প্রেম।
-এসব কি বল! তবে আমি তোমার কে?

তুমি হলে আমার হাতের মুঠোয় পাথরের টুকরা। শক্ত করে ধরে মাটিতে ছুঁড়ে ফেলি, তবুও সেই পাথরের অনুভুতিতে আঘাত লাগে না।
-আরে ধুস আমি কি এত ছোট নাকি যে তোমার হাতে জায়গা পাবো?

তোমার অনুভবে আবেগ নেই, তাই টের পাওনা।
-আবেগ! উনি কে! তুমি মান ইজ্জত ডুবালে দেখছি, উনার সাথে কয়দিন যাবত ইটিস পিটিস চলতেছে? হুহ!

জি বাল্যকাল থেকেই উনি আমার উপর ভর করে আছেন এবং উনাকে আমার মধ্যবুকে রেখে ঘুমাই! এনি প্রব্লেম।
-প্রব্লেম ত অবশ্যই আছে! তুমি আমারে চাও না আবেগ নিয়া থাকবা... আবেগ বেটারে পিটুনি দিতে হবে-বদের বেটা বদ, তোমার উপর ভর করছে, কে কোথায় আছিস আমার হাম্বরটা নিয়ে আয়তো, আজ আমার একদিন কি আবেগের একদিন!

তুমি পারবে না কিছুই করতে-ওকে ছাড়া জীবন আমার মুল্যহীন। আচ্ছা বাদ দাও - শুভ ভ্যালেন্টাইন।
-অহ মাই গড ভ্যালেন্টাইন এ আবার কে? কোথায় থাকে, কি করে?

উফ, তোমারে কিছু বলাই নিরর্থক! তোমার মত মানুষ আমি আর দেখি নাই। বুকের বামে হাত দিয়া কওতো সেখানে ধরপড়ানি আছে নাকি?
-তুমি হাত দিয়া দেখো, হা হা হা

বাপরে আমি না, পাত্থর বুকে হাত দিলে ব্যথা পামু
-পাইবা না পাইবা না, দিয়েই দেখো না, নিরাশ হবে না।

ওরে বাবা তোমার বুক তো নয় এতো দেখি ড্রিল মেশিন, দেখ হাত পুড়ে গেছে হা হা
- শুভ ভালবাসা দিবস। চল ঘুরে আসি রিকশা করে। আর শুনো, তোমার সাথে যে বদ'রা বাস করে, অই যে অনুভব, অনুভুতি, ইন্দ্রিয় ভ্যালেন্টাইন আবেগ উনাদের পরিচয় করায় দিয়ো, দেখতে চাই ওরা আমার চেয়ে ভাল না বড়, একেকটারে ধরে পিটুনি দিতে হবে, যেনো ছেড়ে পালায় তোমাকে। আমি থাকবো শুধু তোমায় ছুঁয়ে ছুঁয়ে।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
নাজমুল হুসাইন ওরে বাবা তোমার বুক তো নয় এতো দেখি ড্রিল মেশিন, দেখ হাত পুড়ে গেছে হা হা।ভালো লাগা রইলো।আমার গল্প-কবিতা পড়ার আমন্ত্রণ জানালাম।
ভালো লাগেনি ৮ ফেব্রুয়ারী, ২০১৯
রুহুল আমীন রাজু দারুণ লাগ্ল। শুভেচ্ছা নিরন্তর।
ভালো লাগেনি ৩১ জানুয়ারী, ২০১৯

লেখার সাথে বিষয়ের সামঞ্জস্যতা ব্যাখ্যায় লেখকের বক্তব্য

ভ্যালেন্টাইন দিবস মানে ভালোবাসা দিবস, এই দিবসকেই নিয়েই প্রেমীদের ভালোবাসার কথোপকথন।

০১ মার্চ - ২০১১ গল্প/কবিতা: ১৫২ টি

বিজ্ঞপ্তি

এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।

প্রতি মাসেই পুরস্কার

বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।

লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন

  • প্রথম পুরস্কার ১৫০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • তৃতীয় পুরস্কার সনদপত্র।

আগামী সংখ্যার বিষয়

গল্পের বিষয় "অবহেলা”
কবিতার বিষয় "অবহেলা”
লেখা জমা দেওয়ার শেষ তারিখ ২৫ এপ্রিল,২০২৪