মাকে নিয়ে লিখবো আজ বাদ দিলাম সব কাজ । মাকে বড়ো পড়ছে মনে দীর্ঘশ্বাস উঠছে প্রাণে । দিনগুলো সেই কেন যে নেই । হু হু করে উঠে বুকের ভিতর যন্ত্রণায় সর্বাঙ্গ হয় নিথর । মাগো তোমা হতে আজ বহুদূর তুমি ছাড়া পার হয় দিন রাত্রি ভোর । মাগো মা........ তোমার মতো করে কেউ করে না আদর কেউতো বিছায়না তোমার মত মমতার চাদর | মমতার দিনগুলো আজ শুধু চোখে ভাসে সেই দিনগুলি যখন ছিলে তুমি পাশে । অভিমান করে না খেয়ে কোনদিন পারিনি ঘুমাতে আদর দিয়ে মমতা দিয়ে তুমি আমায় খাওয়াতে । আর এখন...... অভিমান করেও যদি করে থাকি উপোষ কেউ তো নেয় না খবর কারোরই থাকে না হুশ । তোমার কথা মনে হলে চোখে ঝরে পানি বার বার স্মরণ করি মমতায় ভরা তোমার মুখখানি । জানি গো মা তোমার মতো কেউ হবে না আপন এভাবেই আমায় করতে হবে দিন রাত্রি যাপন । মাগো মা......... তোমার উদারতার কথা বলে পারবো করতে শেষ কোনদিন যেন কেটে না যায় তোমার মমতার রেশ । তাইতো........ নামাজে বসে দোয়া করি মা "রাব্বির হাম হুমা কামা রাব্বাইয়ানী সাগিরা" আল্লাহ যেন ভাল রাখেন মা তোমায় ভাল থেকো সব সময় ভাল থেকো ।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
sumon miah
মাকে বড়ো পড়ছে মনে ,
বারে বারে তাকাই আকাশ পানে ............ এ মা যে আমার সবিই , মা যে আমার রাতের চাঁদ , দিনের বেলার রবি । ভাল লাগলো আপনার কবিতা .........।
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।