কিছু সুন্দর মুহুর্ত ছিল সুখী মন মানুষের জন্যে শরতের বিকেলের নদীর তীরের কাশবন থেকে শুভ্র কাশফুলের পাঁপড়িগুলো হাতের তালুয় নিয়ে ফুঁ দিয়ে এক নিমেষে উড়িয়ে দিতো ঝিরিঝিরি বাতাসে.... কাশফুল-মেঘ মিলন হতো ভালবাসার আলিঙ্গনে।
একসময় সুন্দর সন্ধানে বেড়োত মানুষরা হর্ষে সুন্দর খুঁজতে,সুন্দরের স্পর্শ নিতে অথবা সুন্দরের অনুভূতি নিতে মানুষ খালি পায়ে হেঁটে বেড়াত দূর্বাঘাসে হেমন্ত প্রভাত শিশিরে পথে বিছিয়ে দিতো শিউলী তার ভালবাসার গালিচা বকুলরা ঝরে ঝরে নিজেদের উৎসর্গ করতো মানুষের জন্য আর মানুষরা সুন্দর কুঁড়িয়ে মালা করে রাখত ভালবাসার গলায়, হিম বায়ে কুয়াশার চাদর গাঁয়ে জড়াত মানুষ ভালবাসার অদৃশ্য স্পর্শে।
সুন্দর হারিয়ে গেছে অকালে আজ,সব অসুন্দর বাসা বাঁধছে মনে;ভাল্লাগে না আর
মাঠ জুড়ে অবারিত সবুজ,ধানের শীষে বাতাসের দোল শিশিররা ভালবাসার আলিঙ্গনে বাড়িয়ে দিতো হাত ধানের ডগায়;মানুষ সে সময় শুধু সুন্দর কুঁড়াত দুহাত ভরে মেয়েরা সুন্দরগুলো আঁচলে নিত;আর ছেলেরা রাখত বুক পকেটে শীতের সকালে আড্ডা চলতো পিঠা উৎসবে,নরম রোদে অথবা সুন্দর গায়ে মাখতো বিকেলে গোল হয়ে বসা আড্ডার মাঝে আগুনের হল্কায়।
ইদানিং সুন্দর মিথ্যার আবরণে ঢেকে গেছে;কিছুতেই ভাল লাগছে না আর
আগে মানুষরা সুন্দরের গুনগান গাইতো ঝরা পাতার মর্মর ধ্বনিতে একটি একটি পাতা ঝরে মানুষদের শুনাতো ভালবাসার গান ফাগুনের বৈরী হাওয়া মানুষের মনে দোলা দিয়ে যেতো শিমুল অশোক বনে লাগতো আগুন;সে আগুন ছড়িয়ে পড়তো মানুষের মনে; বাসন্তি সাজে রমনীরা সুন্দর বিলাতো ফাগুনের আগুন হাওয়ায়....... প্রকৃতি সাজতো অপরূপ রূপে শুধু মানুষের জন্য শুধু সুন্দরের জন্য।
সুন্দর হারিয়েছে সকল যান্ত্রিকতায়; সুন্দর খুঁজে ফিরি প্রতিনিয়ত; কিন্তু ভাল লাগে না আর। তবু প্রতিক্ষায় আছি-সুন্দর ধরা দিবে আবারো মানুষের মনে মানুষ আসবে শুদ্ধতার ছায়াতলে........
সুন্দর আসবে, আসবে মুগ্ধতা ফিরে-মানুষ যেদিন নিজেকে বদলে নিবে..... ................আর আমি অনন্ত সুন্দরের প্রতীক্ষায় বসে আছি নিশ্চুপ!
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
কেতকী
প্রতীক্ষার অবসান হোক। সুন্দর এসে ধরা দিক।
কবিতায় ভোট রইল।
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।