সমবেত হবো দিন আসছে সেই মহা হাশর কেউ হবেনা কারোর কোনো সুখ দু:খের দোসর পাপী তাপি পূণ্যিবান সবার হবে ফের উত্থান বিনাবাক্যে এ দুনিয়া ছেড়ে করতে হবে প্রস্থান।
প্রিয়জনেরা ছিটকে যাবে হয়ে যাবে সবে পর ভয়ার্থ প্রাণীকূলের কাটবে যে আতংকে প্রহর পশু পাখি মানুষেরা একসঙ্গে মাঠে হবে জমা পাপ পূন্যের বিচারে- জাহান্নাম- কেউ পাবে ক্ষমা।
রাজা মহারাজা আর যারা ছিল শাসক শোষক হত্যাকারী শক্তিধর, ধর্ষক, অন্যায়ের ঘোষক.. দেখা হবে সকলের একসাথে হাশরের মাঠে বন্দি হবে শয়তান, ব্যস্ত সবে মম কর্ম পাঠে।
আকাশ জমিন সব যাবে ফেরেশতার দখলে নিশ্চুপ নিথর ক্ষণে আতংকে জড়োসড়ো সকলে। মহাশক্তিশালী যারা সেই ক্ষণে ভীত কম্পমান অকূল দরিয়া মাঝে ভাসাবে যার যার সাম্পান।
মহান আল্লা'র হবে সরাসরি রাজত্বের রাজ ইয়া নফসি নফসি সবে শুরু বিচারের কাজ। সব কাজের হিসাব দিতে হবে করে পাঁই পাঁই মাথার পরে ঘুরবে পাপ পূণ্যি করে সাঁই সাঁই।
কারো সুপারিশে কাজ হবে না-কো বিচারে সেদিন কেউবা জান্নাতে পাবে ঠাঁই কারো জীবনে দূর্দিন। নবী (সা: ) মোদের -শুধু উম্মত দরদে সুপারিশে তরাবেন যারা প্রিয়,পেয়েছিল যারা ঠিক দিশে।
পাপের তীব্রতা বুকে দিবে হানা যেদিন সহসা আসবে নেমে জীবনে সেদিন-ই কষ্টের বরষা; পাপী তাপী যারা শেষ বিচারে তাদের সর্বনাশ মুমিন দীনি সকলে- পাবে ঠাঁই জান্নাতে আবাস।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।