বাঙালী তুই কেমন করে যাস ভুলে সব এমনি করে। যে ভাষার জন্য প্রাণ দিলো রক্তে রাঙা রাজপথ হলো সেই ভাষাকে করে অপমান বিদেশী ভাষার গাস গুণগান। হিন্দি, ইংলিশ চ্যানেল খুলে নিজের ভাষাকে যাসরে ভুলে ভাবিস বুঝি অন্য ভাষায় বললে কথা মান বেড়ে যায়। হায়রে বোকা হায় বাঙালী থাকলি বোকা চিরকালই। নিজের বাংলা ভাষা ছাড়া এমন মধুর মন যে কাড়া অন্য ভাষায় মেলে না সুখ লজ্জায় কেন লুকাস মুখ। উচ্চস্বরে কণ্ঠ ছাড় প্রিয় ভাষা বাংলা আমার নিজের ভাষায় কথা বল বুক ফুলিয়েই তবে চল।।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
রোদের ছায়া
অনেক সুন্দর ছড়া কিছুটা আমার লেখার বক্তব্য এখানেও পেলাম । আসলে এটাই আমাদের মনের কথা কিন্তু কাজের সময় আমরা সেটা ভুলেই যাই । রক্তে কেনা এই ভাষার মান আমাদেরকেই রাখতে হবে ।
খন্দকার আনিসুর রহমান জ্যোতি
ভাবিস বুঝি অন্য ভাষায়
বললে কথা মান বেড়ে যায়।
হায়রে বোকা হায় বাঙালী
থাকলি বোকা চিরকালই। ...........তাইতো বলি বাঙ্গালীরা বীরের জাতি কিন্তু ভাষা ভুলে গেলে চলবে কেন..??? শুভকে ধন্যবাদ........
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।