এই বোশেখে

বিশ্বকাপ ক্রিকেট / নববর্ষ (এপ্রিল ২০১১)

দীপক সাহা
  • ৪০
  • 0
  • ১২১
এই বোশেখে
বছর হলো শুরু
এই বোশেখে
হিসাব খাতা শেষ।
এই বোশেখে
মেঘের গুরু গুরু
এই বোশেখে
মাতাল সারাদেশ।

এই বোশেখে
তোমার সাথে দেখা
এই বোশেখে
হারিয়ে গেলে তুমি।
এই বোশেখে
আমার ভাগ্য লেখা
এই বোশেখে
ঊষর হলো ভূমি।

এই বোশেখে
শুক্লা পিসির ঘরে
অভাব এলো
তীব্র বিষের মতো।
এই বোশেখে
সারা বোশেখ ধরে
পড়বে মনে
বট মূলের ৰত।

এই বোশেখে
পান্তা ইলিশ খেয়ে
বাউল গানে
উঠছো মেতে মেতে।
এই বোশেখে
বিন্দা মাঝির মেয়ে
অসাড় শুয়ে
পায়নি কিছু খেতে।

এই বোশেখে
কাল বৈশাখী হাসে
ছড়িয়ে দিয়ে
ধ্বংস লীলার রেশ।
এই বোশেখে
নতুন বছর আসে
এই বোশেখে
একটি বছর শেষ।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
দীপক সাহা লেখাটি পড়া, মন্তব্য করা এবং ভোট দেবার জন্য সব্বাই কে ধন্যবাদ.
দীপক সাহা জাকির ভাই ধন্যবাদ.
জাকির আহমদ মুগ্ধ হলাম
দীপক সাহা ধন্যবাদ আপনাকেও.
এস, এম, ফজলুল হাসান অনেক ভালো লেখেছেন , ধন্যবাদ আপনাকে
নষ্ট কবি "মানুষ ও মানবতার কন্ঠ" শিরোনামে মানবাধিকার বিষয়ক কবিতা উৎসব ইন্টারন্যাশনাল হিউম্যান রাইটর্স ডিফেন্ডারস্‌ এন্ড প্রেস সোসাইটি" ও "সার্বজনীন পরিবেশ মানবাধিকার সংস্থা"র উদ্যোগে এই ব্লগে আয়োজন করা হলো "মানুষ ও মানবতার কন্ঠ" শিরোনামে মানবাধিকার বিষয়ক কবিতা উৎসবের । আজ ১৮/০৪/২০১১ইং থেকে ২৫/০৪/২০১১ইং তারিখ বিকাল ৫টা পর্যন্ত এই উৎসব চলবে । ২৬/০৪/২০১১ইং তারিখে রাত ৮টার পর ঘোষনা করা হবে কে হলো "মানবতার শ্রেষ্ঠ নবীন কবি" । পহেলা মে যেকোন সময় আমাদের সংস্থার অফিসে "মানবতার শ্রেষ্ঠ নবীন কবি" পদক প্রদান করা হবে এবং শ্রেষ্ঠ কবিকে আমাদের সংস্থার আজীবন সদস্যপদ প্রদান করা হবে । http://www.somewhereinblog.net/blog/ihrdps/29365173#c6338832 এখানে কবিতা লিখেন-মানবতার জয়গান গেয়ে উঠুন.
দীপক সাহা রায়হান ভাই, কামরুল ভাই ধন্যবাদ আপনাদের সুন্দর মন্তব্য করার জন্য.
দীপক সাহা আপনার মতামত যথেষ্ট শক্তিশালী. ধন্যবাদ ভাই.
নাজমুল হাসান নিরো "এই বোশেখে মেঘের গুরু গুরু " khub ekta samonjosso purno mone hoyni. tobe dada apnar chorar hat khub valo kinut onno chorar moto eta oto valo hoyni.
Mohammed Raihan Chowdhury লিখার মাঝে নতুনত্ব আছে....................ভালো লাগলো

২৮ ফেব্রুয়ারী - ২০১১ গল্প/কবিতা: ১৯ টি

বিজ্ঞপ্তি

এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।

প্রতি মাসেই পুরস্কার

বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।

লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন

  • প্রথম পুরস্কার ১৫০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • তৃতীয় পুরস্কার সনদপত্র।

বিজ্ঞপ্তি

“এপ্রিল ২০২৪” সংখ্যার জন্য গল্প/কবিতা প্রদানের সময় শেষ। আপনাদের পাঠানো গল্প/কবিতা গুলো রিভিউ হচ্ছে। ১ এপ্রিল, ২০২৪ থেকে গল্প/কবিতা গুলো ভোটের জন্য উন্মুক্ত করা হবে এবং আগামি সংখ্যার বিষয় জানিয়ে দেয়া হবে।

প্রতিযোগিতার নিয়মাবলী