মন ভালো নেই

বর্ষা (আগষ্ট ২০১১)

দীপক সাহা
  • ৫৪
  • 0
  • ৯৩
মন ভালো নেই, মনটা যেন আষাঢ় শ্রাবণ
গুমোট মেঘের গুরু গুরু অঝর প্লাবন।
ভাসবে কদম, রাজ্যপাটের জুই চামেলী
চমকে ওঠে তোর খোঁপার ঐ শুভ্র বেলী।
মন ভালো নেই, পাগলা ঘোড়া ছুটলো জোরে
সামলে রাখসি, এ মন আমি দিলাম তোরে।

মন ভালো নেই, মনটা তবু হাওয়ায় দোলে
নদীর বুকে বৃষ্টি দানা তুফান তোলে।
বর্ষা মেঘের ছায়ায় ছায়ায় মনটা ঘোরে
মন ভালো নেই, মনটা আমি দিলাম তোরে।
তোর ছোঁয়াতে এ মন ঝরুক বৃষ্টি হয়ে
পাহাড় বেয়ে নামুক ধরায় পাহাড় ক্ষয়ে।

মন ভালো নেই, মন ভালো নেই, মন ভালো নেই
বেয়াড়া মন তুলে দিলাম তোর হাতে যেই -
তোর চোখে চোখ রেখেই এ মন পড়লো নুয়ে
বৃষ্টি হয়ে ঝরলো আমার ঊষর ভূঁইয়ে।
পদ্ম ফুলের পরাগ মেখে, তোর হাত ধরে
মনটা আমার সকল ভালোয় উঠলো ভ'রে।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
শামীম আরা চৌধুরী বাহ্ একদম পরিপূর্ণ তবে শেষের লাইনের আগের লাইনটাতে একটু হোচট খেলাম। এক কথায় দারুন।
Muhammad Fazlul Amin Shohag মন ভালো নেই, ভাই মনতো শাষন বারন মানে না তাই মন ভালো ও থাকে না। তবে মন ভালো না থাকলেই এমন সুন্দর কবিতা লিখা যায়।
মনির মুকুল অসাধারণ একটি লেখা। কিন্তু শুধু মুখেই বলতে হলো কাজে দেখানো গেল না, কারণ ডাইনে ওগুলো নেই। শুভকামনা রইল।
দীপক সাহা Pondit Mahi, অনেক ধন্যবাদ আপনাকে।
দীপক সাহা সুমন কান্তি দাস, এই মন্তব্য আমাকে উৎসাহিত করলো। ধন্যবাদ ভাই।
দীপক সাহা প্রজাপতি মন, আপনি কবিতাটি পড়েছেন- আমার মনটা ভরে গেল। ধন্যবাদ।
পন্ডিত মাহী মন ভালো নেই, মনটা আমি দিলাম তোরে। তোর ছোঁয়াতে এ মন ঝরুক বৃষ্টি হয়ে পাহাড় বেয়ে নামুক ধরায় পাহাড় ক্ষয়ে।......... অনেক অনেক সুন্দর...
সুমন কান্তি দাস কিচ্ছু বলার নেই দাদা।অসাধারনের চেয়েও বেশি কিছু।শুভ কামনা রইলো.......
প্রজাপতি মন মন ভালো নেই, মনটা তবু হাওয়ায় দোলে নদীর বুকে বৃষ্টি দানা তুফান তোলে। বর্ষা মেঘের ছায়ায় ছায়ায় মনটা ঘোরে মন ভালো নেই, মনটা আমি দিলাম তোরে। তোর ছোঁয়াতে এ মন ঝরুক বৃষ্টি হয়ে পাহাড় বেয়ে নামুক ধরায় পাহাড় ক্ষয়ে। মন ছুঁয়ে গেলো।
দীপক সাহা md siful islam simum, অনেক আনন্দ পেলাম। ধন্যবাদ ভাই।

২৮ ফেব্রুয়ারী - ২০১১ গল্প/কবিতা: ১৯ টি

বিজ্ঞপ্তি

এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।

প্রতি মাসেই পুরস্কার

বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।

লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন

  • প্রথম পুরস্কার ১৫০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • তৃতীয় পুরস্কার সনদপত্র।

বিজ্ঞপ্তি

“এপ্রিল ২০২৪” সংখ্যার জন্য গল্প/কবিতা প্রদানের সময় শেষ। আপনাদের পাঠানো গল্প/কবিতা গুলো রিভিউ হচ্ছে। ১ এপ্রিল, ২০২৪ থেকে গল্প/কবিতা গুলো ভোটের জন্য উন্মুক্ত করা হবে এবং আগামি সংখ্যার বিষয় জানিয়ে দেয়া হবে।

প্রতিযোগিতার নিয়মাবলী