বৃষ্টির জন্য অপেক্ষা্ করছি। ভার্সিটি ভর্তি কোচিংএর ক্লাস শেষে সন্ধ্যার একটু পরে ফাষ্টফুডের দোকানটির সামনে এসে দাঁড়িয়ে আছি।বৃষ্টি আসবে।আকাশে বেশ মেঘ জমেছে। বৃষ্টি আসবে। বিদু্যত চমকাচ্ছে।মেঘ ডাকছে। বৃষ্টি আসবে।রাস্তায় তেমন জ্যাম নেই।সাপ্তাহিক ছুটির দিন।দেরী হওয়ার কথা নয়।বৃষ্টি নিশ্চয়ই আসবে।লোডশেডিং নেই।রাস্তার বাতিগুলো জ্বলে গেছে।অন্ধকার চিড়ে আলো ভাসছে।বৃষ্টি আসবে। সময়টা দেখে নেই্ত। শব্দ হচ্ছে। ডিজিটাল যুগে এনালগ ঘড়ি।ঘড়ির কাঁটার শব্দ হচ্ছে।বৃষ্টি আসবে।বজ্র পড়ার শব্দ হচ্ছে।বৃষ্টি আসবে।বাতাস হচ্ছে। চুল উড়ছে। বৃষ্টি আসবে।সঙ্গে ছাতা নেই। ঠাঁই দাড়িয়ে থাকা। হোস্টেলে ফিরতে হবে।বৃষ্টি আসবে।সন্ধ্যা গভীর হতে থাকে। মানুষের চলাচল কমে আসে।বৃষ্টি আসবে।দোকানপাট বন্ধহতে থাকে।আমি তাকিয়ে থাকি বৃষ্টি আসবে। বৃষ্টিকে সাথে নিয়ে বৃষ্টিতে ভিজতে ভিজতে হোস্টেলে ফিরব। কিন্তু বৃষ্টি আসেনা। আসে অন্য কেউ। যাকে আমি চিনি না জানি না। পরিচিত হতে চাই। হাতটা বাড়িয়ে দেই।হাত হতে ঘড়িটা খুলে নেয়। পকেট হতে মোবাইলটা,মানিব্যাগটা নিয়ে চলে যায়।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।