অভিমানী

অভিমান (এপ্রিল ২০২৪)

Sheikh Kamal Ahammed Rana
  • ৩৪
একবারের কথা, একটি ছোট্ট গাঁওয়ে একজন ছেলে ছিল। তার নাম ছিল অনি। অনি একটি খুব অদম্য বন্ধুর সাথে পালন করত। তার বন্ধু ছিল মনি। অনি ও মনি সব কিছু একসাথে করত, খেলত, পড়ত, হাসত, যাত্রা করত, সব কিছু। তারা একে অপরের অভিমান ছাড়া কিছুই চাইতেন না।
একদিন, একটি মেলায় অনি এবং মনি একটি চমৎকার পায়েতে পড়ে। একটি রাজা পায়েতে এসেছিলেন এবং তারা একে অপরের আড়ালে দেখে। মনি বলল, "এই পায়েতে আমরা দেখতে চমৎকার এবং এটি আমাদের অভিমান বড়াতে সাহায্য করবে।" অনি সম্মত হলেও তার মনে বাস করে গেল, "আমি এখানে আসতে চাই না, আমি এই সব দেখতে চাই না।"
মনি আত্মবিশ্বাস হারিয়ে মেলা থেকে চলে আসেন অনি প্রতিদিন এবং একজন মানুষ আসেন আর একটি গাধা পায়েতে। তারা চলে গেল পায়েতে আবার একটি বিশাল মেলা ছিল এবং একটি রাজা পায়েতে আসেন। প্রথম মেলায় যে গাধাটি দেখেছিল তা একটি অদম্য রাজার ছিল।
অনি এবং মনি আগামী মেলায় যায় এবং পায়েতে আসলে তাদের চোখে আবার একটি বিশাল পায়েতের মাঝে দেখতে পরে। তারা দেখে চমৎকার হয়ে উঠে। অনি বলে, "আমি অবশ্যই এই পায়েতে চলে যাব এবং সেই অদম্য রাজা হতে হবে।"
এবং সে দিন থেকে অনি সবসময় অভিমানময় ছাড়া একটি বিশাল মানুষ হয়ে পায়েতে থাকেন। মনি তার প্রিয় বন্ধুর সফলতার জন্য খুশি এবং অনি সবসময় তার পাশে থাকেন।
অনি আর মনি একসাথে সবসময় থাকেন এবং তারা পায়েতে আবার সাথে সবসময় পায়ে এবং তারা সবসময় খুশি।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
সাবিক অত্য আকারে ছোট, তবে বিষয় এর দিক দিয়ে অনেক সুন্দর লেগেছে।চালিয়ে যান!

লেখার সাথে বিষয়ের সামঞ্জস্যতা ব্যাখ্যায় লেখকের বক্তব্য

একবারের কথা, একটি ছোট্ট গাঁওয়ে একজন ছেলে ছিল।

০৯ মার্চ - ২০২৪ গল্প/কবিতা: ৩ টি

বিজ্ঞপ্তি

এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।

প্রতি মাসেই পুরস্কার

বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।

লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন

  • প্রথম পুরস্কার ১৫০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • তৃতীয় পুরস্কার সনদপত্র।

আগামী সংখ্যার বিষয়

গল্পের বিষয় "স্থিতিশীলতা”
কবিতার বিষয় "স্থিতিশীলতা”
লেখা জমা দেওয়ার শেষ তারিখ ২৫ নভেম্বর,২০২৪