মাঝে মাঝে মনে হয় আমি রাজাকার হয়ে যাই। রাজাকারদের সাথে ভাব জমিয়ে তাদের রক্ত-মাংস, হাড়-মজ্জায় মিশে যাই। যারা দেশে স্বাধীনতার বিরোধী শত্রু যারা সাধারণ মানুষের রক্ত চুষে সহায় সম্বলহীন করে ছুড়েছিল নর্দমায় যারা দেশ ও জনগণের অভিশাপ। তাদের রক্তে মিশে গিয়ে তাদেরই রক্তে ধুয়ে ফেলি দেশের ইতিহাস। মুছে ফেলতে ইচ্ছে করে কলঙ্কিত এক অধ্যায়। আবার মনে হয়, আমি মুক্তিযোদ্ধা হয়ে যাই। বেছে বেছে বের করি সেইসব যোদ্ধাদের যারা ক্ষমতার অপব্যবহার করেছিল। কেড়ে নিয়েছিল নীরিহ মানুষের জান মাল। স্বপ্ন দেখেছিল ধনী হবার এবং স্বপ্নের বাস্তবায়ন ঘটিয়েছিল নির্মমভাবে। যারা অস্ত্র দেখিয়ে লুট করেছিল জনগণের টাকা-পয়সা, সোনা-দানা। আজ তারা সমাজের রাঘব বোয়াল। সেইসব মুক্তিযোদ্ধাদের রক্তে ধুতে চাই কর্দমাক্ত বাংলা মায়ের পা। আজ কে রাজাকার? কে মুক্তিযোদ্ধা? বোঝার সাধ্য নেই স্বয়ং বিধাতার। রাজাকাররা পেয়েছে মুক্তিযোদ্ধার সার্টিফিকেট কিছু মুক্তিযোদ্ধাও পায়নি সে অধিকার। আমি একজন অতি সাধারণ ব্যক্তি কিইবা আছে আমার ক্ষমতা চোখ মেলে শুধু অবলোকন করা ছাড়া। কারণ আজ রাজাকার ও সেইসব মুক্তিযোদ্ধারা একই ছাদের নিচে বসতি গড়েছে আমিও সেখানকার এক ঘরের বাসিন্দা।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
বিন আরফান.
ভাই আমরা ক জন ছাড়া আর কেহ পরে না. তাকাইয়া দেখে. ভোট দিয়েছি অনেক অনেক শুভ কামনা, মনে রাখবে. একজন লেখক হিসাবে আপনি স্বার্হক এত সুন্দর লেখা লিখেছেন . আর একজন পাঠক হিসাবে আমি ধন্য যে আপনার এতো ভলো একটা লেখা পড়তে পেরেছি চালিয়ে অন একদিন বড় হবেন. ইনশা-আল্লাহ. অপূর্ব মনের মাধুরী মিশিয়ে লিখেছেন . খুব ভালো হয়েছে. আমার লেখা বঙ্গলিপি / স্বাধীনতা পড়ার আমন্ত্রণ রইল
সূর্য
বন্ধু রাজাকারই হইও | মুক্তিযোদ্ধারা কেউ কেউ কিছু ভুল করলেও তারা ক্ষমা প্রাপ্য ........ আরও ভালো লেখার প্রত্যাশা রইলো ..... আর তুমিও অন্যের লেখা পড়ো|.....
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।