তুমি আসবে বলে সে আশায় অপেক্ষা আর শেষ হয়না সঙ সেজে রঙ মেখে পড়ে আছি শিকলের গয়না ! তুমি আসবে তাই শব্দ বারুদ হয়, হাতের অস্ত্র কলম তবু ক্ষতে পচন ধরেছে, কবিতা হয়না মলম... ক্ষুধার্ত শকুনের দল ওড়ে মৃত লাশের লোভে ডিম আগে না মুরগী ? জখম হল বাঙালী এ ক্ষোভে! ২. হুমায়ূন আজাদ, রাজিব হায়দার কিংবা সাগর-রুনি; হল-মার্ক আর ঝুলন্ত(!)পদ্মাসেতু--বল কে আসল খুনি ? কি দিয়েছি বাঙলাকে আর কততুকু হল ঋণ শোধ... কবে দংশাবে বিবেক-নাগিন, হবে সামান্য পাপবোধ ? ৩. ওরে অস্থির বাঙালী ! তুই নিজেই শত্রু তোর ! বেয়াল্লিশ পেরিয়ে গেলো ! আসলো না তোর ভোর... মিছিল মিটিং বুলি কপচানো – এ সবই নিছকতা আগে নিজের আগল ভাংগ নারে ! তবে তো স্বাধীনতা !
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
সুমন
আগে নিজের আগল ভাংগ নারে ! তবে তো স্বাধীনতা !----- এটা কিন্তু বেশ বলেছেন। শুধু নিজের স্বার্থের মাঝে ডুবে থাকলে স্বাধীনতা পাওয়া যাবে না। ভাল লাগল কবিতা।
নাইম ইসলাম
কি দিয়েছি বাঙলাকে আর কততুকু হল ঋণ শোধ...
কবে দংশাবে বিবেক-নাগিন, হবে সামান্য পাপবোধ ? অনেক সুন্দর কবিতা। শেষে ২, ৩ দিলেন কিন্তু প্রথমে ১ দিলেন না যে!
তানি হক
ওরে অস্থির বাঙালী ! তুই নিজেই শত্রু তোর !
বেয়াল্লিশ পেরিয়ে গেলো ! আসলো না তোর ভোর...
মিছিল মিটিং বুলি কপচানো – এ সবই নিছকতা
আগে নিজের আগল ভাংগ নারে ! তবে তো স্বাধীনতা ! ...শুভকামনা ও ধন্যবাদ ..আগামীতে আপনার কবিতা আরো চাই
কৃষ্টিন সোলা
কবিতায় অনেক বাস্তবতার রুপরেখা দিয়েছেন তবে একটু বানানটা ঠিক করলে আরোআপনার জন্য ভাল হয় । যেমন (কততুকু ) = কতটুকু আর বাকি সব অসাধারণ । শুভকামনা রইল ।
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।