১. নেপথ্যে গোপনে ধেই- ধেই , বাড়ে লোভের লালা; লোকালয় ছেঁড়ে সে হয় অধিক নিরালা আরোপিত পরিচয় গুরুত্ব বাড়ায় ভ্রমে; নিষিদ্ধ আরো প্রসিদ্ধ হয়ে ওঠে ক্রমে !
তবুও আমরা ঘুমাই এবং স্বপ্ন দেখি রোজ স্বপ্ন দেখে স্বপ্ন ভাঙ্গে, দুষ্টমতি ভোজ ! দিবা স্বপ্ন – রাত্রি স্বপ্ন ; স্বপ্নে ছলাকলা ভূত – অদ্ভুত – কিম্ভূত ; স্বপ্নে এ ত্রি-ফলা !
স্বপ্ন দেখে মনরে তোর দুষ্ট-গ্রহে বাস স্বপ্ন ভঙ্গে দুঃস্বপ্ন বাড়ে, স্বপ্নে সর্বনাশ !
৩. একা কে আমি ? কে আমার ? কে তুমি ? কেইবা তোমার ? সম্পর্কের গোপনে যে নীগুঢ় বিভ্রাট, টেনে – হিঁচড়ে মিছেমিছি রাখছি পরিপাট !
বলছ বটে, আমি তুমি স-ব একাকার, কি দারুণ অভিনয়ে প্রত্যেকে নিরাকার ! সাপেক্ষ মেনেছি বলে হয়তো আপেক্ষিক, গহীনে যে মনটা তোমার ছন্নছাড়া ঠিক ! সেখানে একচ্ছত্র হলে ! প্রবেশের নেই অনুমতি, চাঁদ একা, সূর্য একা, মানুষ তার ও অতি !
বাস্তব ব্যাষ্টি হে ! করো কি অনুমান ? নেপথ্যে খুব যে গোমড়া হনুমান ! কেউ কারো, কারো কেউ – আমরা তো নই, একাগ্র একা ! মিথ্যে আমরা - যার যা হই !
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
২০ জানুয়ারী - ২০১১
গল্প/কবিতা:
১৪ টি
বিজ্ঞপ্তি
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।