শ্রমের বাজার

শ্রম (মে ২০১৫)

এফ, আই , জুয়েল
  • ১৩
দাস প্রথা আর কৃতদাসের যুগ
বদলে যেতে থাকে অন্যরূপে ,
হরিজন পল্লিতে অভিশাপের চারা
রোপিত হয আর্যদের উল্লাসে ।

রক্তের দাগ ধরে বিপ্লবী যত কথা
বিলাসী বাসনায় প্রতারনার ঝড় তোলে ,
ঘামে ভেজা মানবতা লজ্জ্বায় নত হয়
নড়বরে সভ্যতার সঙ দেখে ।

যুগের নকীব নয়া নয়া চেতনায় সুখ-স্বপ্ন দেখে .
দুষ্টচক্র সস্তা দামের মওকা খোঁজে শ্রমের বাজারে ।।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
নাসরিন চৌধুরী যুগের নকীব নয়া নয়া চেতনায় সুখ-স্বপ্ন দেখে . দুষ্টচক্র সস্তা দামের মওকা খোঁজে শ্রমের বাজারে ---হুম ঠিক বলেছেন। আর পুরো লেখাটুকুই ভাল হয়েছে। শুভেচ্ছা জানবেন
জসীম উদ্দীন মুহম্মদ যুগের নকীব নয়া নয়া চেতনায় সুখ-স্বপ্ন দেখে . দুষ্টচক্র সস্তা দামের মওকা খোঁজে শ্রমের বাজারে ।। -------------------শ্রমের গুরুত্ব তুলে ধরা হয়েছে। অভিনন্দন।
তানি হক প্রিয় কবি ভাই ... সেই চেনা টান সেই চেনা রূপ , আপনার কবিতার রং ই আলাদা ... অনেক অনেক ভালো লাগা রইলো প্রতিবাদী কবিতার জন্য . সালাম সহ জানতে চাই ... কেমন ছিলেন কেমন আছেন
আল আমিন মাত্র দশ লাইনের লেখাটি। অথচ কত ভারি, আর কত চাপ শব্দগুলোয়, যেন আট সহস্র যুগ ধরে বয়ে নিয়ে বেড়াচ্ছে এই কবিতার দায়ভার । যদিও কিছু বানানে ভুল (হয়তোবা typing mistake) .... শুভকামনা রইল।
মোহাম্মদ সানাউল্লাহ্ হাটে হাঁড়ি ভেঙ্গে দিলেন ! এ জন্যেই তো ওদের অনেকেই কবিদের এড়িয়ে চলে । খুব ভাল লাগল ! ভোট রেখে গেলাম ।
গোবিন্দ বীন যুগের নকীব নয়া নয়া চেতনায় সুখ-স্বপ্ন দেখে . দুষ্টচক্র সস্তা দামের মওকা খোঁজে শ্রমের বাজারে ।।ভাল লাগল,পাতায় আমন্ত্রন রইল।
নাজমুছ - ছায়াদাত ( সবুজ ) ভাই আপনার লেখায় অনেক কিছু বলতে চায়, মুগ্ধ হয়ে পড়তে মন চায় । ক্ষোভ আর চাপা বেদনার ছাপ আছে লেখায় । শুভেচ্ছা জানবেন অনেক ।
হাসনা হেনা চমৎকার কবিতা। শুভ কামনা রইলো।
সেলিনা ইসলাম অসাধারণ কবিতা...! শুভকামনা নিরন্তর...।
Arif Billah অসাধারণ রচনা। ভোট রইল।

১৩ ফেব্রুয়ারী - ২০১১ গল্প/কবিতা: ৬২ টি

বিজ্ঞপ্তি

এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।

প্রতি মাসেই পুরস্কার

বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।

লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন

  • প্রথম পুরস্কার ১৫০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • তৃতীয় পুরস্কার সনদপত্র।

বিজ্ঞপ্তি

“এপ্রিল ২০২৪” সংখ্যার জন্য গল্প/কবিতা প্রদানের সময় শেষ। আপনাদের পাঠানো গল্প/কবিতা গুলো রিভিউ হচ্ছে। ১ এপ্রিল, ২০২৪ থেকে গল্প/কবিতা গুলো ভোটের জন্য উন্মুক্ত করা হবে এবং আগামি সংখ্যার বিষয় জানিয়ে দেয়া হবে।

প্রতিযোগিতার নিয়মাবলী