ইচ্ছা বিকাশের সুষম সুযোগ আর ভোগ-মুক্তির ন্যায্য বাসনা---, যুগে যুগে জানান দিয়ে যায় বহুবিধ স্বাধীনতার মধুময় ছোঁয়া ।
মিথ্যার মোহনায় কু-মতলবে মেতে থাকে যারা নষ্ট আত্মার বেহায়া নাচনে বড়ই দিশেহারা , স্বার্থপরতার পথটি ধরে ষড়যন্ত্রের চোরাবালিতে " সেয়ানা প্রজন্ম " গাদ্দারী করে গোপন অভিলাষে ।
মুক্তিকামী " তরুণ প্রজন্মের " মুক্তির উল্লাস---- সৃষ্টি করে স্বাধীনতার নতুন ইতিহাস , চাওয়া না-পাওয়ার হিসাবে দোল খায় স্বাধীনতার সুফল আত্মার স্বাধীনতা ছাড়া সব স্বাধীনতা হয়ে যায় বিফল ।।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
সূর্য
প্রথম স্তবকটা মুক্তিযুদ্ধের পূর্বাবস্থা সুন্দর করেই বুঝা যায় দ্বিতীয় স্তবকে এর বিরোধী পক্ষের অবস্থানও জোড়ালো ভাবেই উঠে এসেছে। তার পর বর্তমান। "আত্মার স্বাধীনতা" এটাতো বিবেক-বোধেরই নামান্তর। আমরা সবাই সচেতন, বিবেকবান বলে দাবী করি আর সেখানেই গলদ থেকে যায়। চোর চুরি করে চুরি করাটা তার অধিকার জেনেই। যখন ধরা পড়ে শাস্তি পায় তখন সে ভাবে না চুরি করাটা অন্যায়, এটা খারাপ কাজ। সে ভাবে কোন ভুলের জন্য সে ধরা পড়েছে। আমাদের সেয়ানা প্রজন্ম সেটাই ভাবে, কেন তারা ধরা খেয়েছে, তাদের কাজ যে অন্যায় ছিল তারা কখনোই স্বীকার করে না। জুয়েল ভাই কবিতা ভাল হয়েছে।
রোদের ছায়া
''মুক্তিকামী " তরুণ প্রজন্মের " মুক্তির উল্লাস----
সৃষ্টি করে স্বাধীনতার নতুন ইতিহাস ,
চাওয়া না-পাওয়ার হিসাবে দোল খায় স্বাধীনতার সুফল
আত্মার স্বাধীনতা ছাড়া সব স্বাধীনতা হয়ে যায় বিফল ।। '' বাহ আপনার কবিতা পড়ে খুব ভালো লাগলো, আর সেয়ানা প্রজন্মের কথাও বলেছেন আসলে যুগে যুগে এরা ছিল , এখনো আছে ...তরুণ প্রজন্মের হাতেই নতুন ইতিহাস গড়ার ভার ...শুভকামনা থাকলো কবিতার জন্য।
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।