শীতের প্রভাতে শিশির ভেজা সবুজ ঘাসে তোমার হাত ধরে হেটে চলা কিছু সময়। পায়ে শিশিরে শীতল পরশ আমার হাতে তোমার উষ্ণ ছোয়া। হৃদয়ে আমার খুসির নৃত্য, সুখের স্রোতধারা। আমার এ অনুভূতি বুঝেছ তুমি? অমাকে কাছে পাওয়ার এ আনন্দে তোমার হৃদয় কি উল্লোসিত? নাকি অন্য কারো কথা ভেবে অন্য কল্পনায় তুমি অন্তরের অন্তরালে ঠকাচ্ছো আমাকে? তোমাকে সুখে রাখতে, সংসারের ব্যায় মিটাতে ওভার টাইম খেটে সারাদিন ব্যাস্ত আমি। এ ব্যাস্ততার মাঝেও কল্পনায় চলে আসো তুমি। খোলা চুলে, কপালে কালো টিপ, চোখে কাজল তোমার হাসি মাখা মুখ যেন এ হৃদয়ের হৃদ স্পন্দন। শতো কষ্টের মাঝে টিকে থাকার প্রেরনা। ঘরের কাজ শেষে একটু অবসরে আমার কথা ভেবেছ তুমি? নাকি অন্যকেউ তোমার কল্পনায় দানবিয় পাখা মেলে তোমার হৃদয়ে উড়ে বেড়ায়? অন্তরের অন্তরালে ঠোকাচ্ছ আমায়? সামাজিকতার বন্ধনে আমরা খুব কাছে তবে একটি প্রশ্ন আছে তোমার কাছে। তোমার হৃদয়ে আমার মূল্য কতটুকু নাকি শূন্যতাই প্রাপ্তি আমার হাতে? অন্তরের অন্তরালে ঠোকাচ্ছ আমাকে?
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
লেখার সাথে বিষয়ের সামঞ্জস্যতা
ব্যাখ্যায় লেখকের বক্তব্য
প্রিয় মানুষের অন্তরের অন্তরস্থলে নিজের জন্য গভীর ভালোবাসার আবেদন একটি মানব মনের।
২৪ নভেম্বর - ২০১৯
গল্প/কবিতা:
৪ টি
বিজ্ঞপ্তি
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।