মৌননিশিথে নিঃসঙ্গতার ছড়াছড়ি কিংবা ভরদুপুরে অযাচিত ভাবনার বাড়াবাড়ি আমি স্থির হয়ে যাই ,আমি স্তব্দ হয়ে যাই তবুও আমি ঈর্ষান্তিত হই না । জোৎন্সার ফাগুন কখনো আসে নি সবুজ বসন্তের অপেক্ষায় থেকে থেকে দিন চলে গেল ডাগর ডাগর কালোচোখে চাওয়া হয়ে উঠে নি তবু ও আমি কখনো ঈর্ষার আগুনে পুড়ি নি । মৃদুলা অনেক কাছের ছিল যাকে খুব ভালবাসতাম সে আমায় কখনো ভালবাসে নি তার বিয়ের নেমতন্ন খেলাম ,বিয়ের সাক্ষী ও হলাম আমার হাতেই অন্যের হাতে তুলেও দিলাম তবুও আমার ঈর্ষা জাগে নি । কষ্টের তীব্রতায় কান্নাগুলো বৃষ্টিবিলাস হয়ে গেছে জীবনের স্বপ্নগুলো দুঃস্বপ্ন হয়ে ভেসে গেছে জীবনের প্রতিটি ক্ষন যেন অগোছালো হয়ে গেছে তবু আমি অন্যের জীবনপানে তাকিয়ে কখনো ঈর্ষা বোধ করি নি । আমার খুব ইচ্ছে করে পৃথিবীর সব ঈর্ষাগুলোকে অন্য গ্রহে নির্বাসনে পাঠিয়ে সবার মাঝে ভালবাসার ফুল ফুটিয়ে দেই প্রতিটি মানুষ হয়ে উঠুক ঈর্ষাবিহীন ।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
স্বাধীন
এই পৃথিবীতে এক জীবনে সবাইকে ভালবাসায় ভরিয়ে দিয়ে সুখী করা সম্ভব না। মৃদুলাকে যার হাতে তুলে দেয়া হলো তাতে যেমন বক্তার কষ্ট বোধ হয়েছে তেমনই তুলে না দিলে সে কষ্ট পেত যে মৃদুলাকে পেয়েছে। ইর্ষামোচনাকাঙ্খার সুন্দর কবিতা।
সালেহ মাহমুদ
পৃথিবীর সব ঈর্ষাগুলোকে অন্য গ্রহে নির্বাসনে পাঠিয়ে //
সবার মাঝে ভালবাসার ফুল ফুটিয়ে দেই //
প্রতিটি মানুষ হয়ে উঠুক ঈর্ষাবিহীন । //........ খুব ভালো লাগলো। এমন ঈর্ষামুক্ত থাকতে পারলে কতই না ভালো হতো। ধন্যবাদ।
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।