ছায়ামানব

ভাঙ্গা মন (নভেম্বর ২০১৯)

আরমান আহমেদ শাফিন
  • ৬৭০
সেই দিনটা তেমন ভালো কাটছিল না আমার। যখন সেই বট গাছের নিচে অচেনা ঐ ছেলের সাথে দেখা হল সবকিছু যেন রুপ নিল ভাল দিনে। তাকে অচেনা বলা চলে না।  কারণ সে আমাদের পাশের স্কুলে পড়তো।সে এখন অনেক বড় হয়েছে,কলেজে পড়ে বলে কথা। তবুও তার সবকিছু আগের মতোই আছে। আমি তার সামনে গেলাম -
__কেমন আছেন আপনি?
__ভাল আছি পরী। তুমি কেমন আছো?
আমি আবাক হলাম।  সে তো মনে হয় আমাকে দেখেই নি।  তাও আমার নাম জানে কী করে!!!!
__হ্যাঁ, ভাল আছি।কোথায় থাকেন এখন?
__ঢাকায় এক কলেজে ভর্তি হয়ে এখন উত্তরাতে থাকি।আচ্ছা, তুমি কি এখনো ফুচকা খাও??

আমি তো আমার মুখের ভাষাই হারিয়ে ফেললাম। সে আমাকে চিনতই না। কীভাবে জানে আমি ফুচকা পছন্দ করি!!!
__হ্যাঁ, খাইতো। তুমি তো অনেক বদলে গেছ। আচ্ছা তুমি তো আমাকে চিনতেই না। তবে কি করে জান আমি ফুচকা পছন্দ করি???

আবেগ ধরে না রাখতে পেরে তুমি বলে ফেললাম।
__আমি আরও অনেক কিছু জানি। বাদ দাও। আমার একটু কাজ আছে গেলাম।
__ভালো থেকো।

তার যাওয়াটা স্বাভাবিক ছিল না। সে দেখলাম চোখের জল মুছতে মুছতে গেল। ঠিক তখনি তার ব্যাগ থেকে একটা ডাইরী পরল......
যে ডাইরীর নাম ছিল "পরীর কথা"!!!
আমার প্রত্যেকটা কাজ ও তার কাছে ভাল লাগা আমার কিছু কথা ডাইরীতে লিখা ছিল। সে শহর থেকে এসেছিল আমারই জন্য। আমি তা বুঝতেই পারলাম না।
একটু পরই তাকে আর পেলাম না।ছাঁয়ার মতোই এসে,আবার হারিয়ে গেল।আজও খুজে বেড়াই তাকে।পাব না জানি!! তাও খুজি।সে কবে আসবে? আমাকে কবেই তার কাছে নিয়ে যাবে? তার দেহে ছাঁয়া আমার দেহের সাথে মিশে যেন মিশে গেল। তবুও ঐ ছাঁয়া মানবের হাতছানি যেন এখন অনেকটাই দুর্বোধ্য..............
আজও খুজি তাকে!!!!!!!
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
সেলিনা ইসলাম গল্প-কবিতায় স্বাগতম। আরও লেখা পড়ার প্রত্যাশায় শুভকামনা রইল।
আরমান আহমেদ শাফিন অসংখ্য ধন্যবাদ আপনাদের।
আরমান আহমেদ শাফিন অসংখ্য ধন্যবাদ আপনাদের।
Hasan ibn Nazrul বাহ্ চমৎকার। ছোট সাপেরও যে বিষ থাকে তা বোঝা গেল...
নাস‌রিন নাহার চৌধুরী গল্প কবিতায় স্বাগতম। আশাকরি নিয়মিত লিখবেন। শুভেচ্ছা সহ ভোট রইলো।

লেখার সাথে বিষয়ের সামঞ্জস্যতা ব্যাখ্যায় লেখকের বক্তব্য

চাওয়ার শেষটা মাঝে মাঝে না বলা কথার ভিতর হারিয়ে যায়। খুঁজে পাওয়া আর যায় না, নাম হীন ও শব্দহীন কথার পিছনে মনের আঘাতটা চরমভাবে উপলব্ধি করা হয়। "ভেঙে গেল মন"

২৪ অক্টোবর - ২০১৯ গল্প/কবিতা: ২ টি

বিজ্ঞপ্তি

এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।

প্রতি মাসেই পুরস্কার

বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।

লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন

  • প্রথম পুরস্কার ১৫০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • তৃতীয় পুরস্কার সনদপত্র।

বিজ্ঞপ্তি

“এপ্রিল ২০২৪” সংখ্যার জন্য গল্প/কবিতা প্রদানের সময় শেষ। আপনাদের পাঠানো গল্প/কবিতা গুলো রিভিউ হচ্ছে। ১ এপ্রিল, ২০২৪ থেকে গল্প/কবিতা গুলো ভোটের জন্য উন্মুক্ত করা হবে এবং আগামি সংখ্যার বিষয় জানিয়ে দেয়া হবে।

প্রতিযোগিতার নিয়মাবলী