বিষাদে বিষাদে ভরে আছে মন, যেন নির্বাক কোন চলচিত্র আমি, ব্ল্যাক টিকিট কেটে হাজার হাজার শৌখিন মানুষ ধূসর পর্দায় আমাকে দেখছে। আমার এই নির্বাক চলচিত্রে লেখক হয়ে আমিই ফুটিয়ে তুলেছি শতশত হাস্যকর চোখ, প্রদর্শনী হলের দেয়াল ভেঙে পড়ছে সবার হাসির শব্দে।
ধূসর পর্দায় আমার আবেগের নৌকার ছুটে চলে, বৈঠার ঝপাৎ ঝপাৎ শব্দে দর্শকেরা প্রচন্ড হাসে, আমি তাদের মাঝে বসেই দেখছি কাণ্ডকারখানা, তারা কেন হাসছে এমন, তা খুঁজতে ব্যাকুল হলাম, কোথাও কিছু নেই, ঘাম ঝরানো চেহারা নিয়ে ঝুলছি পর্দায়, নদী পার হবার চেষ্টা দেখেই হয়তো হাসছে সবাই।
আমার মনের ভিতর বিষাদের আগুন ধীরে ধীরে আরো তীব্র থেকে তীব্র হচ্ছে, ভেতরকার রক্তমাংস চামড়া ভেদ করে বেরিয়ে আসতে দেখেও দর্শকদের হাসি থামে না। কেমন করে হাসছে সবাই, যদি এটি অন্য কারো বানানো চলচিত্র হতো, তাহলে এতো সময় হয়তো আমার অশ্রুপাতে হলের বিছানা ভেসে যেতো, কারো মনে সামান্য মায়া জন্মাবার উপক্রম নেই, সবাই হাসছে অন্যের দুঃখ কষ্ট দেখে, সবাই হাসতে শিখেছে।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
লেখার সাথে বিষয়ের সামঞ্জস্যতা
ব্যাখ্যায় লেখকের বক্তব্য
একটি মানুষের আকাঙ্ক্ষা, কষ্ট বেদনা নিয়েই লেখা এই কবিতা।
০১ অক্টোবর - ২০১৯
গল্প/কবিতা:
৫ টি
বিজ্ঞপ্তি
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।