কৈশোরের মানচিত্র

শিশু (সেপ্টেম্বর ২০১৯)

গৌড়িচিত্রা
  • ৯৬২
হালকা পাতলা লোমশ গজাঁনো মুখ
নিগূঢ় ভাঁজে মোহনার ভরাট প্লাবন লজ্জাকাতর চুপ ।
শরীরী কাব্যের উৎসাহ বাড়ে গোপনে গোপনে
কে দেখে, কে দেখেনায়, যাপিত স্বপনে
উঁচু-নিচু কোথাও শেষ, কোথাও শুরু
স্নিগ্ধ নদীর মতো বেড়ে যায় শরীর তবু বেদনায় কাঁপে দুরু দুরু
বাদামী বর্ণের গোলাপে নতুন রোদের আলো
পাওনা না পাওয়ার দুঃখে বাড়ে যদি না হয় ভাল ভালো ।
আবেগের হিমশিম ঝড় বিপদের বাড়ায় ডর
সচেতন পরিবার ও সমাজ সুস্থ রাখে তার মানসিক জ্বর ।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
মোঃ নুরেআলম সিদ্দিকী আপনার ভাবনাটা একটু অন্যরকম ছিল। কৌশরের মানচিত্রে আকা আজকের এ কবিতা। অনেক শুভ কামনা ভাই।।
ভালো লাগেনি ৮ সেপ্টেম্বর, ২০১৯
নাজমুল হুসাইন দাদা আমার সমালোচনা হয়তবা আপনার খারাপ লাগবে,কিন্তু এই সমালোচনা ভবিষ্যতে আপনার লিখনির হাত আরো বেশি পোক্ত করবে বলে বোধ করি।তাই বলি আর একটু সচেতন হলে ভালো হত।ধন্যবাদ।আমার এ সংখ্যার গল্প কালো ডাইরী ও কবিতা দুরন্ত কৈশোর পড়বার আমন্ত্রণ জানালাম।ধন্যবাদ।
ভালো লাগেনি ৩ সেপ্টেম্বর, ২০১৯

লেখার সাথে বিষয়ের সামঞ্জস্যতা ব্যাখ্যায় লেখকের বক্তব্য

এ বয়সের মাধ্যমে শুরু হয় কিশোর / কিশোরীর শারিরিক পরিবর্তন । জীবনের এ সময়টাতে তারা অনেক আবেগের ঝড়ে হিমশিম খায় । কখনও কখনও নিজের জীবন ধ্বংস করে ফেলে । কিন্তু সচেতন পরিবার ও সমাজ তার এ সময়টাতে সার্পোট দিয়ে তাকে সুস্থ জীবন দান করতে পারে ।

০১ জুলাই - ২০১৯ গল্প/কবিতা: ৩ টি

বিজ্ঞপ্তি

এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।

প্রতি মাসেই পুরস্কার

বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।

লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন

  • প্রথম পুরস্কার ১৫০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • তৃতীয় পুরস্কার সনদপত্র।

বিজ্ঞপ্তি

“এপ্রিল ২০২৪” সংখ্যার জন্য গল্প/কবিতা প্রদানের সময় শেষ। আপনাদের পাঠানো গল্প/কবিতা গুলো রিভিউ হচ্ছে। ১ এপ্রিল, ২০২৪ থেকে গল্প/কবিতা গুলো ভোটের জন্য উন্মুক্ত করা হবে এবং আগামি সংখ্যার বিষয় জানিয়ে দেয়া হবে।

প্রতিযোগিতার নিয়মাবলী