শিশিরসিক্ত প্রভাত দেখিনা রবি, স্মৃতিকাতর মনে ভাসে প্রিয়ার ছবি। ফুলহাতা কামিজ আর কালো চুলের সন্ধি, প্রিয়ার ছবি আমার মনের ফ্রেমে বন্দি।
ডাকো মোরে প্রথমবার হীরাসম হাসিতে, সুপ্ত মোর ভালবাসা কাছে চায় আসিতে। হাতছানি দেয় ভালবাসা প্রিয়ার ঐ আহবান, হৃদয় নদে ভাসিয়ে দিলাম প্রথম প্রেমের সাম্পান।
প্রিয়া তুমি বাড়িয়েছো ভালবাসার ঐ হাত, বিভোর থাকি ভালবাসায় সকাল দুপুর সন্ধ্যা রাত। প্রথম প্রেমের একি পরশ; নির্মল কোমল মধুর ছোঁয়া, মাটিতে নেমে আসে কাছে স্বর্গপুষ্প সুবাস ধোয়া।
ক্ষুদ্র এ মানব জীবন আশাভঙ্গের খেলা, ব্যাথায় আমি বড়ই কাতর স্বপ্নভঙ্গের জ্বালা। হাতে গড়া রাজ্য ছেড়ে কোথা যাও রাণী?, কোন আইন মানি না বিদ্রোহী প্রজা আমি।
মানুষ তুমি মেনে নেবে বিচার করে মন, সব ক্ষত যায় কি মিলিয়ে?; স্মৃতি করে রোমন্থন। বিদায়কালের স্মৃতিস্মারক প্রিয়ার অশ্রুবিন্দু, হারালাম ঐ হাসিখানা হারালাম প্রিয় বন্ধু।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
Hasan ibn Nazrul
নিজে হাতে রাজ্য গড়ে যে চলে যায় সে যাক, অন্ততপক্ষে সে রাজা বা রাণী নয় বড়জোর যাযাবর হতে পারে। তার জন্য মন ভাঙ্গার কি দরকার! কবি সাহেবের কবিতাটি অনেক ভাল লেগেছে। ভোট দিয়েছি একথা কি বলা লাগবে?
লেখার সাথে বিষয়ের সামঞ্জস্যতা
ব্যাখ্যায় লেখকের বক্তব্য
ভাঙ্গা মনের স্মৃতিকাতর কবিতা
১১ জুন - ২০১৯
গল্প/কবিতা:
২০ টি
বিজ্ঞপ্তি
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।