বাতাসের বিপরীতে ওড়ে পায়রার দল এই বৈকালের মেঠো রোদে এলোমেলো হাওয়ায় খেলে নেয় কিছুটা সময় বাতাস যাবে পরে আর কিছুক্ষণ পর নামবে সন্ধ্যা বিছিয়ে বিষন্নতার চাদর তাই কিছুটা সময় বাতাসের অনুকূলে গা ভাসিয়ে দেয় আনন্দে মেতে নেয় কিছুটা সময়।
বাতাসের বিপরীতে ওড়া খুব সোজা নয় ডানায় লাগে দেহের জোড় মনে লাগে অসীম ডোর এই নীল যদি না টানে আমায় সে যদি ফিরে না চায় চোখে যদি তার না থাকে কোনো আহব্বান তবে বৈকাল যে হবে বৃথা তাই বলি আশালতা যেওনা ফিরে একা এই এলোমেলো হাওয়ায় এসো হাঁটি কিছুটা সময়।
সময়কে ফেরাতে পারবো না আমরা তবে সময়কে করতে পারবো বন্দি হাসি গান স্মৃতি ছোট ছোট আনন্দ অনুভূতি এসো ফুটপ্রিন্ট ফেলে হেঁটে যাই বহুদুর এই বেলাভূমিতে জোয়ার আসার আগে একে যাই মহাকালের চিহ্ন যুগ যুগ কেটে যাবে সেই সুর রয়ে যাবে পৃথিবীর আলো বাতাসে মানুষের মনে মনে তাই বলি আশালতা যেওনা ফিরে একা এই এলোমেলো হাওয়ায় এসো হাঁটি কিছুটা সময়।
এটা আমাদের খেলা শেষ বিকেলের খেলা ব্যর্থতার গান এখন আর গাবো না আমরা সেই সব বিষয় আমরা ভাববো না কেন ওই সিনেমা গুলো হয়না মধুর যাতে নেই কোন ভিলেন। এসব বিষয় আমরা ভাববো না আমরা শুধু জানি আজ আমাদের শেষ দিন কালকের বেলা অতীতের অন্ধকারে হয়ে গেছে লীন আগামীকাল আসতে এখনও পাড়ি দিতে হবে দীর্ঘ সময়।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
টি এইচ বিল্লাল
কেউ আমাকে সাহায্য করবেন, আমি নতুন সদস্য হয়েছি কিন্তুু কোথায় পোষ্ট করব বুজতেছি না, বলবেন কেউ দয়া করে।
নাজমুল হুসাইন
বাতাসের বিপরীতে ওড়া খুব সোজা নয়
ডানায় লাগে দেহের জোড়
মনে লাগে অসীম ডোর।এই ধরনের লাইন গুলো না দিলেই ভালো হত।কারন প্রতিটি সৃষ্টির স্বকীয় বৈশীষ্ঠ রয়েছে,যেটা স্বাভাবিক।যেমন মানুষ পায়ে হেটে চলে,সাপ গড়িয়ে চলে,মাছ পানিতে সাতার কাটে,পায়রা আকাশে ওড়ে।অন্য সবার মত শতভাগ ভোট দিতে পারলাম না বলে দুঃখিত,তবে নেক্সটে আরো ভালো কবিতা উপহার দিবেন,আশা করি।আমার পাতায় আসবেন সময় পেলে।শুভকামনা।
মোঃ নুরেআলম সিদ্দিকী
খুব সুন্দর এবং মনোমুগ্ধকর একটি কবিতা। আমার কাছে অনেক ভালো লেগেছে, কারণ মাঝেমাঝে আপনি চমতকার কিছু ভাব তুলে আনার চেষ্টা করেছেন। শুভেচ্ছা কবি।।
লেখার সাথে বিষয়ের সামঞ্জস্যতা
ব্যাখ্যায় লেখকের বক্তব্য
আশালতা নামে কল্পিত নারীকে কবি তার জীবনে ফিরে আসতে বলে। ক্ষণস্থায়ী জীবনে সে ফিরে পেতে চায় তার কাম্য সঙ্গীকে। জীবনকে সে অমরতার অনুভূতি দিতে চায়।
০২ জানুয়ারী - ২০১৯
গল্প/কবিতা:
২ টি
বিজ্ঞপ্তি
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।