বাহুডোরে বেঁধে রাখার মতো অবলা ভালবাসা আত্মা অস্তিত্বের অবিরাম টান অনুভব করছে, মনিকোঠায় ঠাই দেইনি বলে সেই ভালবাসা আজ বিষক্রিয়াপূর্ন পরিবেশের জানান দিয়ে যাচ্ছে।
উদ্ধত আমি নিষ্ঠুররূপে নিষ্পেষিত করেছি মায়া এত কৃপন কেনো হৃদয়হীন আর নিষ্ঠুরতম টান, সম্পর্কের অদৃশ্য রূপ এত ভয়াবহ টাইপের কেন হয়? জানতে চাইনি কখনও,ভাবিনি, খোরাকও পাইনি।
এখন ভেবে চলি নিরন্তর................ ভাবতে থাকি গোধূলি অবধি তবে, ভেবে পাইনা কুল আমি কৃপন এই অদৃশ্য মায়া কেনো এত ভয়ংকর? কেনো এত কৃপন সে মায়াময় জীবন? এখনো পাইনি ভেবে নেই কোনো কিনারা।
কত ক্রোশ হেঁটেছি, কত কাল মাড়িয়েছি, কত পরমাত্মা দেখেও না দেখার ভান করেছি কত শত সহস্র বিনম্র শ্রদ্ধাবেশে চলেছি নিরন্তর কিন্তু দেখা পাইনি আত্মার অপরাজেয় টানের।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
মোঃ নুরেআলম সিদ্দিকী
মনিকোঠায় ঠাই দেইনি বলে সে ভালোবাসা বিষক্রিয়াপূর্ণ; একদিকে হৃদয় দেননি বলে অন্যদিকে কৃপণতার প্রভাব..... খুব সুন্দর কবি। ভালো লেগেছে।। শুভ কামনা নিরন্ত।।
লেখার সাথে বিষয়ের সামঞ্জস্যতা
ব্যাখ্যায় লেখকের বক্তব্য
ক্তের সম্পর্কগুলো যেমন মা বাবা ভাই বোন। এগুলোর টান প্রিয় ভয়ংকর। এগুলো টিকে থাকে আজীবন।
২৩ অক্টোবর - ২০১৮
গল্প/কবিতা:
২ টি
বিজ্ঞপ্তি
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।