যখন সবাই ডুবে ছিল পাপের সাগরে উদ্ধার করতে আগমন ঘটলো যার ; ঘাড়ে চরম কস্ট ছিল তাঁর। ওই ঘাড়ে উদ্ধারে যারা হলো পরম সুখী। তার মধ্যে কেউ কেউ, তাঁকে করে তুচ্ছ হেয়, পড়ে রইলো সারা জীবন, অনল সাগরে হয়ে চির দুঃখি। তাঁরই কস্টে ধন্য আজি ওই শান্তি পুর। কস্ট হাজির শান্তি নিয়ে, আমাদের চিন্তা করতে এলো দূর। কস্ট করে সত্য পথে চড়ে গেছেন শান্তি রথে আল্লাহর দিদারে! যত কস্ট তাঁরই পাতে তত শান্তি তাঁরই হাতে যিনি সবই পারে! তাঁর হতে পেয়েছেন তিনি আমরা তাকে চিনি সেই তো মহা মানব শেষ নবী প্রিয় মোহাম্মদ (সাঃ)। তোমারও তো চাই সুখ শান্তি, দূর করে তাই বর্তমানের ক্লান্তি। কস্ট কর কস্ট কর, তাঁরই পথ আকড়ে ধরো; তোমারও কস্ট ক্ষয়ে যাবে পাবে চিরশান্তি!
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
মোঃ নুরেআলম সিদ্দিকী
খুব সুন্দর একটি আবেদনময়ী কবিতা। খুব ভালো লেগেছে কবি। শুভেচ্ছা।।
লেখার সাথে বিষয়ের সামঞ্জস্যতা
ব্যাখ্যায় লেখকের বক্তব্য
কস্ট এমন এক চিরন্তন সত্য যা চরম পর্যায়ে পৌঁছে
গেলেও তা যদি হয় আল্লাহর আদেশ মতো তাহলে তার ফলাফল পরম শান্তি। আর এর প্রমাণ মহা মানব, মহানবী, শ্রেষ্ঠ মানব প্রিয় রাসুল হজরত মোহাম্মদ সল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম।
যিনি সব থেকে বেশি কস্ট করেছেন ও তার পরিনামে পেয়েছে পরম শান্তি! বিষয়কে সামনে রেখেই রচিত হয়েছে কবিতাটি।
২১ অক্টোবর - ২০১৮
গল্প/কবিতা:
৪ টি
বিজ্ঞপ্তি
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।