প্রথম কবে, আমার মনে, তোমার জন্য ভালোবাসা ঠাঁই পেয়েছিলো, জানিনা। সেদিন কি তিথি? কি নক্ষত্র? কি লগ্ন ছিলো খতিয়ে দেখিনি কোনদিন। সময়ের উত্তাপে, হৃদয়ের দাবানলে এখনও রোজ পুড়ি। কখনও কোনদিন তুমি সেই খবর রেখেছো কি?
যুক্তিহীন প্রত্যাশাগুলো, আজ অন্ধকারে হারিয়ে যায় । রাত বাড়ার সাথে সাথে, হৃৎপিন্ডের ক্রমাগত ধুক ধুক শব্দ বাড়তে থাকে। এমনতো কথা ছিলোনা। প্রতিশ্রুতি দিয়েছিলে, ঘর বাধবে আমার সাথে। তোমার নৈমিত্তিক হাসি দিয়ে, শুরু হবে আমার প্রতিটি দিন। কই? কোথায় তোমার হাসি? তোমার সেইসব প্রতিশ্রুতি?
তোমার উপর আমার কোন অভিমান নেই। অভিমানতো আমার কেবল বিষাদের প্রতি, সময়ের প্রতি, দুরত্বের প্রতি। তোমাকে হারনোর ভয় ছিলো, তবে হারিয়ে ফেলবো ভাবিনি, কোনদিনই।
মনে আছে? বৈশাখের মেলা থেকে, দুজোড়া চুড়ি এনেছিলে আমার জন্য। কত সব দামি উপহারের মধ্যে, ওই দুই জোড়া চুড়িই আমি যেন চোখে হারাতাম। যেন মনে হতো এই চুড়ি দিয়েই, আমাকে বেধে রেখেছো, অতি যতনে। এ বন্ধন আমি ভুলি কি করে? এ যে আমার হৃদয়ের বন্ধন।
হারিয়ে যাওয়াকেই কি চলে যাওয়া বলে? চলে যাওয়াকেই কি হারিয়ে যাওয়া বলে?
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
লেখার সাথে বিষয়ের সামঞ্জস্যতা
ব্যাখ্যায় লেখকের বক্তব্য
প্রিয়জন হারানোর ভয় প্রতিটা মানুষেরই থাকে। আর এই ভয়ের মধ্যে থেকেই কেও কেও প্রিয়জনকে হারিয়েই ফেলে।
০২ মে - ২০১৮
গল্প/কবিতা:
১৬ টি
সমন্বিত স্কোর
৪.৯৯
বিচারক স্কোরঃ ২.৫৯ / ৭.০পাঠক স্কোরঃ ২.৪ / ৩.০
বিজ্ঞপ্তি
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।