জীবন দর্শন

কোমল (এপ্রিল ২০১৮)

ঋতু দত্ত
হাঁটছি আমি পৃথিবীর বুকে,
দেখছি পৃথিবীর রুপ,
কি অপরুপ!

দেখেছি কারো চোখে ভালবাসা,
মিছে আশা,
এরপর একরাশ নিষ্ঠুরতা!

দেখেছি কোমলতা,
স্থবিরতা,
এরপর কঠিন বাস্তবতা!

ভাবিনি কখনো যা,
সময় দেখাচ্ছে তা
হাঁটছি আমি পৃথিবীর বুকে,
দেখছি পৃথিবীর রুপ
জানিনা বাকি আছে আর কত অদেখা রুপ!

আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
মোঃ নুরেআলম সিদ্দিকী ভাবিনি কখনো যা, সময় দেখাচ্ছে তা হাঁটছি আমি পৃথিবীর বুকে, দেখছি পৃথিবীর রুপ জানিনা বাকি আছে আর কত অদেখা রুপ! সুন্দর উপস্থাপন। মাত্র তো দেখা শুরু; জীবনের কৃতকর্মের যে কত প্রকার রূপ আছে, হয় তো ভবিষ্যতে তার অবলোকন হবে। শুভকামনা সহ শুভেচ্ছা....
মাহ্ফুজা নাহার তুলি apnar kobita valo laglo.....amar kobita porar amontron roilo.
সাদিক ইসলাম ভালো কথামালা। ভালো লাগলো। শুভ কামনা আর ভোট। কবিতায় আমন্ত্রণ।
মামুনুর রশীদ ভূঁইয়া আমরা যখন হাঁটি তার সাথে আমাদের ছায়াটিও হাঁটে। কবির কবিতায় আমি ভবিষ্য এক কবির ছায়াই দেখতে পেলাম। কবিতা লেখা যেন বন্ধ না হয় কবি। ভালো লাগল। শুভোচ্ছাসহ ভোট রেখে গেলাম। আসবেন আমার কবিতার পাতায়।
ম নি র মো হা ম্ম দ দেখেছি কোমলতা, স্থবিরতা, এরপর কঠিন বাস্তবতা! বাস্তব চিন্তার প্রকাশ।। আসবেন কিন্তু আমার কবিতার পাতায়, আমন্ত্রণ জানিয়ে গেলাম...

২৭ মার্চ - ২০১৮ গল্প/কবিতা: ১ টি

বিজ্ঞপ্তি

এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।

প্রতি মাসেই পুরস্কার

বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।

লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন

  • প্রথম পুরস্কার ১৫০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • তৃতীয় পুরস্কার সনদপত্র।

বিজ্ঞপ্তি

“মে ২০২৪” সংখ্যার জন্য গল্প/কবিতা প্রদানের সময় শেষ। আপনাদের পাঠানো গল্প/কবিতা গুলো রিভিউ হচ্ছে। ১ মে, ২০২৪ থেকে গল্প/কবিতা গুলো ভোটের জন্য উন্মুক্ত করা হবে এবং আগামি সংখ্যার বিষয় জানিয়ে দেয়া হবে।

প্রতিযোগিতার নিয়মাবলী