দুইজনই পড়তে এসেছিলো আকাশ ছোঁয়া'র স্বপ্ন দু'জনের চোখে মুখে। প্রথম দেখাতেই এতো ভালো লেগে যায় মেয়েটিকে! এই যেন, প্রথম দৃষ্টিতেই ভালোবাসা! মেয়েটি'র শিক্ষার প্রশংসা করলো সে, পুরুষের কাঁধে কাঁধ মিলিয়ে একা পথ চলার সাহসিকতারও। তারপর, তার স্কার্ট, তার সুন্দর পা জোড়া তার খোলা এলোকেশ এর গুণগান করলো। মেয়েটি মুগ্ধ, গভীর মুগ্ধতায় প্রেমে পড়ে গেলো। সে বইয়ের পাতায় দেখে ছেলেটির মুখ। তারপর? তারপর, সে বই ভাঁজ করে সিঁথিতে সিঁদুর লাগায় হাসিমুখে, অতি সুখে; তারা তখন ভাসমান স্বর্গীয় সুখে!
মেয়েটি পড়া শেষ করে কাজ করতে চাইলে, ছেলেটি বলে, মেয়েরা ঘরেই সুন্দর। মেয়েটির পিঠে ছড়ানো খোলা চুলে খোঁপা করতে বলে । তার স্কার্ট পরা বন্ধ হয়ে যায়, তাতে পায়ের খানিকটা যে চোখে পড়ে; যা দেখে সে দৃষ্টি ফেরাতে পারেনি একসময় । কথার অবাধ্য হলে, দুই গাল তার আঘাতের স্পর্শে হয় রঙিন । অন্যরা ভাবে, তার ফর্সা গালে মেকাপের ছোঁয়া কিংবা বরের আদরের দাঁড়ির খোঁচা ! তবুও সে হাসিমুখে সবার সাথে যদিও এখন সে আর স্বপ্ন দেখেনা।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
মোঃ নুরেআলম সিদ্দিকী
হয় তো এখন মেয়েটি তার সন্তানের জন্য নতুন করে স্বপ্ন দেখে.... সুন্দর কবিতা। গ্রামীণ কিছু সংলাপ এঁকেছেন, যদিও শহরের সাথে মেলবন্দন। লিখতে থাকুন, আর চর্চা চলতে থাকুক। শুভেচ্ছা সহ শুভকামনা রইল....
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।