সরলতার মহিমায়

সরলতা (অক্টোবর ২০১২)

রাজিয়া সুলতানা
  • ৫৫
  • ৩৪
সাদা মনের সহজ সরল অভিব্যক্তিই কি সরলতা?
যার মধ্যে নেই কোন ক্ষোভ, ঈর্ষা রাগ বা গরলতা ।
সাদা মনের সাদা মানুষের আজ কেন এত অভাব ?
চারিদিকে আজ ছেয়ে আছে শুধু কালো কুটিল হিংস্র মানুষের ¯^ভাব।
যখনই সরল মন নিয়ে সরলতার দু’হাত বাড়ান হয়,
তখনই দেখা দেয় হতাশা, গ­ানি ভরা কাম্যহীন পরাজয়।
মা সে তো অসাধারন সরলতাপূর্ন সারল্যতার এক অনন্য উদাহরন,
সরলতাহীন মা-মাতৃকা এদেশে আজ ঘটছে শুধুই সন্ত্রাস গুম অপহরণ।
এই কঠিন ইট পাথরের পাকা দালানের শহরে নেই কোন সারল্যের ছোঁয়া,
আছে সেথা শুধু রঙিন ফানুসের কপটতা, চটুলতা, ধাঁধাঁ আর ধোঁয়া শুধুই ধোঁয়া!
চাই অকৃতিম সৌহার্দ্যপূর্ন ভালবাসাময় পৃথিবী, চাইনা কোন ব্যর্থতা,
সরলতার মহিমায় মহিমান্তিত হোক সকল হৃদয়, ঝেড়ে ফেলে সকল হীনমন্যতা ।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
শেখ একেএম জাকারিয়া ভালো লাগলো আপনার কবিতা । সুন্দরের আহবানের আপনাকে ধন্যবাদ।
বিদিতা রানি সরলতার মহিমায় মহিমান্তিত হোক সকল হৃদয়, ঝেড়ে ফেলে সকল হীনমন্যতা । ........ সহমত।
এফ, আই , জুয়েল # সুন্দর আকুতি ---, অপুর্ব আহবান । কবিতা অনেক অনেক ভলো হয়েছে । = ৫
মোহাঃ সাইদুল হক অনেক অনেক সুন্দর কবিতা। শুভ কামনা রইলো।
কায়েস চমৎকার কবিতা
খন্দকার আনিসুর রহমান জ্যোতি চাই অকৃতিম সৌহার্দ্যপূর্ন ভালবাসাময় পৃথিবী, চাইনা কোন ব্যর্থতা, সরলতার মহিমায় মহিমান্তিত হোক সকল হৃদয়, ঝেড়ে ফেলে সকল হীনমন্যতা । .....// শেষের লাইন দুটোকে তুলে রাখলাম মনের খাতায়...."সকালে উঠিয়া আমি মনে মনে বলি আমি যে সারাদিন ভাল হয়ে চলি" এ রকমই অনুভূতি জাগল মনে.....খুব ভাল লেগেছে রাজিয়া আপা আপনার কবিতা....অশেষ ধন্যবাদ আপনাকে....
মোঃ ইকরামুজ্জামান (বাতেন) মারহাবা ((অসম্ভব সুন্দর একটি লেখা))
ওসমান সজীব দারুণ কবিতা
ম তাজিমুল ইসলাম চাই অকৃতিম সৌহার্দ্যপূর্ন ভালবাসাময় পৃথিবী, চাইনা কোন ব্যর্থতা, সরলতার মহিমায় মহিমান্তিত হোক সকল হৃদয়, ঝেড়ে ফেলে সকল হীনমন্যতা । অনন্য...........

১৯ জানুয়ারী - ২০১১ গল্প/কবিতা: ২১ টি

বিজ্ঞপ্তি

এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।

প্রতি মাসেই পুরস্কার

বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।

লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন

  • প্রথম পুরস্কার ১৫০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • তৃতীয় পুরস্কার সনদপত্র।

বিজ্ঞপ্তি

“এপ্রিল ২০২৪” সংখ্যার জন্য গল্প/কবিতা প্রদানের সময় শেষ। আপনাদের পাঠানো গল্প/কবিতা গুলো রিভিউ হচ্ছে। ১ এপ্রিল, ২০২৪ থেকে গল্প/কবিতা গুলো ভোটের জন্য উন্মুক্ত করা হবে এবং আগামি সংখ্যার বিষয় জানিয়ে দেয়া হবে।

প্রতিযোগিতার নিয়মাবলী