কত লক্ষ প্রাণের বিনিময়ে এসেছে স্বাধীনতা, কত মা বোনের ইজ্জত হানী, আরও কত বর্বরতা! লাল সবুজের এই পতাকাটা কে কয়জন করে মান্য, ছিনিয়ে যারা এনেছেন স্বাধীনতা, হায়! তারাই আজ নগণ্য! বীর শ্রেষ্ঠ, বীর প্রতীক আর বীরাঙ্গনার এই দেশে, রাজাকার আর আলবদররা ঘুরছে যে বীর বেশে। কেন এত ঘাত প্রতিঘাত আর কেন এত বিদ্বেষ বৈষম্য থাকবে কবে মিলে মিশে সবাই, আরও থাকবে সাম্য! কত শত বাঙ্গালী আজ মরে ধুকে ধুকে, কত শত ব্যথা কষ্ট জমাট বাধা এ বুকে। শত শত হৃদয়ের এ ব্যথাতুর বেদনা কে করবে দূর, ভগ্ন আশা, ভগ্ন স্বপ্ন, ভেঙ্গে ভেঙ্গে সবকিছুই হয়ে গেছে ভঙ্গুর! কে ধরবে হাল, কে তুলবে পাল, কে ফলাবে মাঠে সোনার ধান, কে হবে সেই অকুতোভয় সৈনিক, রাখবে যে এই দেশের মান। নিপাত কর সব ঈর্ষা, গ্লানি, শঠতা, জড়তা আর পরাধীনতা কে, মর্যাদাপূর্ণ করে রাখব সবাই বীর বাঙ্গালীর সোনার বাংলার এই স্বাধীনতাকে। স্বাধীন দেশের স্বাধীন বাঙ্গালীর স্বাধীন মাতৃভূমি, গর্ব মোদের সকলের স্বাধীনতা তুমি।।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
মিজানুর রহমান রানা
লাল সবুজের এই পতাকাটা কে কয়জন করে মান্য,
ছিনিয়ে যারা এনেছেন স্বাধীনতা, হায়! তারাই আজ নগণ্য!-----------------দুঃখ হয় এমন লেখক-লেখিকারা আজ গল্প কবিতা থেকে দূরে। আমিও একদিন হয়তো ওই পথেরই পথিক হয়ে যাবো। কবিতাটি বেশ সুন্দর।
রাজিয়া সুলতানা
মোহাম্মদ শামসুল আরেফিন রইলো অনেক শুভকামনা/সবাই মিলে যেন দূর করতে পারি স্বাধীন দেশের স্বাধীন বাঙালির যত দুঃক্ষ যাতনা/......অনেক ধন্যবাদ ..
মোঃ শামছুল আরেফিন
বেশ ভাও লেগেছে বিশেষ করে এই লাইনটি।নিপাত কর সব ঈর্ষা, গ্লানি, শঠতা, জড়তা আর পরাধীনতা কে,
মর্যাদাপূর্ণ করে রাখব সবাই বীর বাঙ্গালীর সোনার বাংলার এই স্বাধীনতাকে।
শুভ কামনা রইল।
রাজিয়া সুলতানা
বিন অরফান ভাই ভোট যদি না হয় তোমার প্রাপ্প/তাহলে আমাদের মত সাধারণের কাছে তো তা সে সুদুর কোনো দুস্প্রাপ্প/তোমরা অনেক বড় লেখক,কবি মানুস/তোমাদের পাশে আমরাতো ভাই খুব সাধারণ কোনো ফানুস/.....
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।