মা হারিয়েছে যে, সব হারিয়েছে সে চেনা তার এই জীবনে, মা হারানো সন্তানের মত অভাগা নেই আর এই ভুবনে।
মায়ের শাসন আদর ঘেরা, এই চিরচেনা জগত হয়ে যায় সম্পূর্ণ অচেনা, মা ছাড়া এই কঠিন জগতে শত আত্মীয় স্বজনও কেউ কারোনা।
মায়ের আদর স্নেহ সে তো স্বর্গীয় তুল্য না হয় তার কোন তুলনা, মা থাকতে কারো মায়ের কদর মায়ের অতুলনীয় দুঃখ-কষ্ট ধর্য্যের কথা কেউ কখনও ভুলনা।
বিশাল এই ধরণীতে কেউ হয়না গর্ভধারিণী মায়ের সমকৰ, মাতৃহারা অশূসিক্ত সন্তানটির সাথে কেউ গড়তে আসেনা সখ্য।
সুস্থ দেহ-মনের আদর্শময়ী মা ধরণীর বুকে যেন এক মহান আশীর্বাদ স্বরূপ, রোগাক্রান্ত, জরা গ্লানি, দুঃস্থ দুঃখী মা কখনও নিজের জীবন নিঃস্ব করেও সন্তানের প্রতি হয়না বিরূপ।
স্নেহ-মমতাময়ী মা-ই হলো সৃষ্টির শ্রেষ্ঠতম দান, কোন সময়ের ত্বরে কেউ কখনও তার কোরনা অসম্মান।।।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
রাজিয়া সুলতানা
পিটল,আমার কবিতা পড়ে কস্ট পাওয়ার জন্য আমি আন্তরিক ভাবে দুঃক্ষিত ........তবে যা বাস্তব তাই কবিতার মাধ্যমে ফুঁটিয়ে তোলার চেষ্টা করেছি.......অনেক শুভকামনা রইলো.....
নিভৃতে স্বপ্নচারী (পিটল)
মা হারানো সন্তানের মত
অভাগা নেই আর এই ভুবনে। সত্যি কি না জানি না......আপনার কবিতা পড়ে ভাল লাগেনি কারণ খুব কষ্ট হচ্ছে....ভাল লাগা আর কষ্ট একসাথে থাকতে পারে কিনা আমার জানা নেই....
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।