নারী অমৃত নারী অতৃপ্ত নারী বসন্ত সারা অনন্ত নারী আশ্রম এক জীবন্ত। নারী কাঙ্ক্ষিত-অনাকাঙ্ক্ষিত ভুলের সংমিশ্রণ, নারী দেবী নারী সরস্বতী নারী সমস্ত পুরুষের প্রীতি হারা জীবনের শ্রেষ্ঠ আনন্দ ক্ষণ। নারী একটি ইতিহাস একটি কথার কথা, যতটুকু আশ ততটুকুই ব্যথা। নারী মানবোদ্যানে বিকশিত একেকটি ফুলের বাহার, যাহাবিনে মানব জীবন পুরোটাই অনাহার, একেবারে হাহাকার; কর্মগুণে কেহ যদি ধূতরার দলে যায়, সে দোষ তবে শুধুই তাহার। নারী ত্যাগী নারী রাগী নারী অনুরাগী, নারী শত ব্যথা সয়েও জল ছল ছল চোখে স্বীয় পতীকে পূনরায় বেশে যায় ভাল। নারী মহৎ নারীর আছে অসম্ভব হিম্মত, পিতার ঘরে নিভিয়ে আলো, পতীর ঘরে নারী জ্বালায় আলো। নারী মাতা নারী পূর্ণন সংগীতা, নারী ঘূর্ণন যাঁতা তলে- স্বপ্ন বুনে চলে পলে পলে; সন্তান ধারণ-জন্ম-লালন-পালন অসম্ভব ধৈর্য্যের এই মহা ক্রান্তিকালে, মাতা নারী কাটিয়ে উঠে অতিকৌশলে। নারীর তল খুঁজে কোন জন..? নারী হল পৃথ্বীর রহস্যময়ী এক অসমাপ্ত বিশ্লেষণ।।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।