এখনো কি সেই পথ দিয়ে হাঁটো, যে পথে আমি দাঁড়িয়ে ছিলাম। এখনো কি কথার তালে নিজেকে রাখো, যে কথায় আমি মাতিয়েছিলাম। হয়তো এখন জৌৎস্না হয় না, যে জৌৎস্নায় ছিলো কিছু ঘুমহীন রাত । হয়তো এখন বৃষ্টি হয় না, যে বৃষ্টিতে থাকতো দু'জনই ভেজার স্বাদ। হয়তো আসবেনা আর ঐ ফেলে আসা স্মৃতি, হয়তো আসবেনা আর স্বপ্নের সেই তুমি । জানি এ অপার রাজ্যে আমি এক বিষন্নতা, জানি এ ঘোর আঁধারো এখন আমি নিস্তব্দতা। আমি অপেক্ষা করি ফেলে আসা দিন আসবে বলে, আমি ইচ্ছে করি তোমার মায়ায় বাঁধবো বলে। "জানি তুমি আসবেনা সেই পথে যে পথে ছিলাম আমি, জানি তুমি পড়বেনা আর আমার লেখা কিছু চিঠি। ' আমার কোনো ভ্যালেন্টাইন ছিলো না, ছিলো না কোনো বেলা; স্বপ্নদেখা তোমায় নিয়ে ভাবি বেলা-অবেলা । " যদি কখনো ইচ্ছে হয় আমায় নিয়ে, তবে সাড়া দিয়ো প্রিয়; আমি অপলক দৃষ্টিতে অপেক্ষায় তাকিয়ে থাকবো না হয় সেই ম্বপ্নীল আকাশে । "
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
নাজমুল হুসাইন
আমি অপলক দৃষ্টিতে অপেক্ষায় তাকিয়ে থাকবো না হয় সেই ম্বপ্নীল আকাশে । "
আমি অপলক দৃষ্টিতে অপেক্ষায় তাকিয়ে থাকবো না হয় সেই ম্বপ্নীল আকাশে।ভালো লাগা রইলো।সেই সাথে আমার পাতায় দাওয়াত দিলাম,আসবেন সময় পেলে।
লেখার সাথে বিষয়ের সামঞ্জস্যতা
ব্যাখ্যায় লেখকের বক্তব্য
হারিয়ে যাওয়া প্রিয়-জনের জন্য অপেক্ষা করা এ কবিতার এক মূল্য চরিত্র, যেখানে কোনো ভ্যালেন্টাইন ছিলো না,ছিলো না কোনো বেলা..হারিয়ে যাওয়া ভালোবাসা ফিরে পাওয়ার আক্ষেপে ভেসে উঠে কবির মনে এমন কিছু হারানো স্মৃতি..।
১৭ অক্টোবর - ২০১৭
গল্প/কবিতা:
১৪ টি
বিজ্ঞপ্তি
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।