চোখের কোণে জল, আর তুমি মিথ্যে ভেবেছো আমার নীরবতা, বুঝেও না বুঝার ভান করে উড়িয়ে দিলে মিথ্যাতে । তুমি পারো বটে সাহেব স্বল্পতায় আকাশ ধরতে, তুমি পারো বটে সাহেব কারো অশ্রু দিয়ে স্বপ্ন গড়তে..। কৃপনতা থেকে শুরু করে স্বার্থটা তোমার অনেক চেনা, অন্যের হাতে ঘর তুলে করেছো তাকে হেলা; তোমার টাকায় মানুষ খাঁটিয়ে বাঁধছো সুখের পাহাড়, তোমার স্বার্থে কৃপনতায় গড়ছো রংমহল । যাদের এ ঘামঝড়া পরিশ্রমে করছো বাড়ি-গাড়ী, তাদের সাথেই করছো তুমি চিটিং-বাটপারি..
সাহেব একদিন তোমার রঙ্গমন্স কিংবা কৃপনতা হারাবে, হারিবে যাবে তুমি কিংবা আমিও.. বুঝতে পারবে তখন হয়তো তুমি ঐ কৃপনতার ফল, শূন্যতায় ফেলবে তুমি তোমার পাপিষ্ট মনের জল..।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
মুহাম্মাদ লুকমান রাকীব
প্রিয় কবি/লেখক.
অাপনাদের জন্য নতুন ওয়েব সাইট www.kobitagolpo.com
তৈরি করা হয়েছে নতুন অাঙিকে।
এখানে বর্তমান প্রতিযোগীতার জন্য নির্ধারিত “বাবা-মা” শিরোনামে লেখা জমা দেয়ার জন্য অামন্ত্রণ করা হচ্ছে। অাগ্রহীগণ ২৫ নভেম্বরের মধ্যে www.kobitagolpo.com এ লিখা জমা দিন।
প্রতিযোগীতায় সেরা নির্বাচিত ৬ জনকে সম্মাননা দেয়া হবে।।।
নাজমুল হুসাইন
লেখার ভাব কিছু জায়গাতে ভালো,তাই আমি বলব বেশি বেশি করে কবিতা পড়ুন।যারা এখানে নিয়মিত লিখে থাকে তাদের কবিতা পড়ে আপনি উপকৃত হবেন আশা করি।আপনার লেখা ঠিকই আছে শুধু সাজিয়ে গুছিয়ে লিখলেই মানস্মমত হয়ে উঠবে।আবার বলি পড়ুন আর লিখুন,ভালো কবি হয়ে উঠুন।আমার পাতায় দাওয়াত রইলো,আসবেন।
বিষয় বস্তু যেহেতু কৃপণতা তাই শব্দটাকেও কমন করে নিলাম,,,মানুষ মাত্রই ভুল,,ধন্যবাদ ভুল ধরার জন্য,,চেষ্টা করবো সংশোদনের মাধ্যমে লেখাকে আর্কষণীয় করে তুলতে,,,আপনাদের দোয়া এবং সমর্থন কামনা করছি,,,আশা করি সব সময় পাশে থাকবেন
লেখার সাথে বিষয়ের সামঞ্জস্যতা
ব্যাখ্যায় লেখকের বক্তব্য
কবিতাটি মানুষের বাস্তবিক জীবনের এক অংশ-বিশেষ,,যেখানে বড় বড় সাহেবেরা তাদের কৃপনতা দিয়ে মানুষ ঠঁকাচ্ছে । অন্যের পরিশ্রমের বেতনের ভার নিচ্ছে তাঁদের করে । মানুষের কর্মের সঠিক মর্যাদা সাহেবেরা দিয়া থাকেন না, যা উল্লেখ আছে এ কবিতায়,,যেখানে কর্মঠ ঐ মানুষগুলোকে দিয়ে বাড়ি-গাড়ী বাঁধছে, অথচ তাদের ন্যায্য টাকা না দিয়ে স্বার্থপ্রেমে নিজেদের রঙ্গমন্স সাঁজাচ্ছে এদেশের কিছু কৃপন সাহেব..
১৭ অক্টোবর - ২০১৭
গল্প/কবিতা:
১৪ টি
বিজ্ঞপ্তি
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।