লেখার সাথে বিষয়ের সামঞ্জস্যতা
ব্যাখ্যায় লেখকের বক্তব্য
মা, মাটি আর মাতৃভূমি । এই তিন মিলে আমার বাংলাদেশ। আমি জন্ম সূত্রে বাংলাদেশী। বাংলাদেশ আমার অতীত বর্তমান এবং ভবিষ্য। বাংলাদেশ ছাড়া প্রবাস কিংবা বিদেশে আমি আমার নিজের অস্তিত্ব কল্পনাও করতে পারিনা। বাংলাদেশের জীবন মান অনেক বৈচিত্রময়। আনন্দ রসে পরিপূর্ন। যেন সুখ দুঃখের এক মিলন মেলা। এ দেশের প্রাকৃতিক সৌন্দর্য্য এক অতুলনীয় মায়াবী শিল্পের কারুকার্য। যেন স্বর্গীয় আদলে গড়া। ষড়ঋতুর দেশ আমার বাংলাদেশ।
এ দেশের নদী আর পাহাড়ে ঘেরা সবুজের মধ্যে আমি সপি দিয়েছি নিজের শরীর ও মন কে। মাঝে মাঝে ইচ্ছে করে ফসলের মাঝে মুখ লুকিয়ে হারিয়ে যাই। আমার জন্ম সার্থক আমি এই দেশে জন্মেছি। এ মা আমার প্রান, আমি মাকে ছেড়ে যাওয়া কখনো কল্পনাও করতে পারিনা। তাই বিধির কাছে আমি প্রার্থনা করি। যদি মৃত্যুর পর আবার জন্ম নেয়ার সুযোগ থাকে। যেন নতুন রূপে আবার এ বাংলাদেশে আমার জন্ম নেয়ার সুভাগ্য হয়। তা হলে আমি নতুন ভাবে বাংলাদেশের হাটে-বাপে, নদী-বন্দরে আমি জোছনা রাতে আবার বিচরণ করব।
১৭ অক্টোবর - ২০১৭
গল্প/কবিতা:
১৩ টি
বিজ্ঞপ্তি
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।