আমার প্রিয় মা

মা (মে ২০১১)

Abu Umar Saifullah
  • ২৯
  • 0
  • ৯৫৯
ছোট্ট প্রিয় একটি নাম
আমার প্রিয় মা।
এই জগতে মায়ের সাথে
কারো কি হয় গো তুলনা।

মধুর সুরে মধুর বাণী
মিষ্টি সুরের উপমা।
কোটি ধনের মাঝে তারি
আছে সকল প্রার্থনা।

মায়ের কোমল প্রাণ
প্রিয় রবের অশেষ দান।
মরু ঊষার হৃদয় কাঁদে
দিতে পারে কি তার প্রতিদান।

সারা জগত জুড়ে তারি
আছে অবদান।
তার কোলে যে আছে শুয়ে
বাদশা আমির দু’জাহান।

মহামানব তারি ছায়ায়
পেল কত সম্মান।
নবী রসূল সবে এলো
ধরায় নুয়ে তারি গান।

সে মায়েরে করিস না ভাই
কেউ কখনো অপমান।
মা হলো তোর প্রিয় ভুবন
আরশের ও সমান
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
Abu Umar Saifullah obaidul হক ভাই ওয়ালায়কুম সালাম. ভুল বশত আমি নিজের পরিচয়ই দিয়ে ভুল করে ফেলেছি, বিন অরফান ভাই আমার প্রিয় মানুষের তালিকায়, সে তালিকাতে নতুন করে আজ আর একজনের নাম লেখতে হলো, তিনি হলেন আপনি, হক ভাই কড়া মন্তব্যই আশা করি, যাতে ভিউজ ভাই-বোনদের মনে বিরূপ কোনো ধারণা না জম্মে আমরা শুধু লেখার ও পড়ার এবং কি শিখতে আসছি সবার মাঝে, নিজেদের পরিচয়ই দিতে না. আপনি আমার কথায় মনে কিছু নিবেন না. আপনার ভালবাসার কমেন্টটি আমার বুকে গেথে রাখলাম. আমার সালাম নিবেন.
ওবাইদুল হক দাদা আপনাকে অন্তর থেকে সালাম না দিয়ে পারছিনা । কারন আপনী একস জন এত গুনি মানুষ অথচ আমরা এত দিন বুঝতেই পারিনি । আর এই কবিতাতে ধম" আর মায়ের যে উত্তরন আপনী ফুটিয়েছেন সেটা মানব জাতির জন্য এক মাইল পলক হয়ে লেখা থাকবে । আমি এক জন লেখক হিসেবে এই টুকু বলতে পারি , সম্মানের সিংহাসন আপনার অনেক উধে" ।
Abu Umar Saifullah বিন আরফান ভাই আপনার ও জীবন আরো উজ্জ্বল আর স্বপ্ন পূরণে আল্লাহ সহায় হুন. আমি আপনার জন্য দোয়া করি, আমিন
বিন আরফান. একজন লেখকের লেখা দেখার পর এই বোধ শক্তি আছে যে সে জীবনে কি করতে পারে বা সে কে ? আপনার জীবন আরো উজ্জ্বল আর স্বপ্ন পূরণে আল্লাহ সহায় হুন. আমার জন্য দোয়া করবেন. ইতি আপনার চাটুকার বন্ধু.
Abu Umar Saifullah বিন আরফান. সালাম ভাই, aradhona নামে ekti kobitar বই পকাশ hoiche duibochar আগে. duitei islami ganer এলবাম প্রকাশ হয়েছে আমার লেখা গান ও পরিচালনায়, তা ও মার্কেটে আছে, বাংলার জমিন নামে দুইবছর আগে সৌদি রিয়াদে তিনটি সংখা মাসিক পত্রিকা বের হইয়েছে, এছাড়া লেখালিখি চলছে. ২৫তির মত বই লেখা সম্পন্ন হলো. ইচ্ছে আছে আগামী জানুয়ারিতে দেশে থাকব তখন বই গুলো প্রকাশ করার, বাকিটা আল্লাহ জানেন. আমি লিখি তবে লেখক বা কবি হবার জন্য নই. নিজের বেদনার সুর সকল নিয়ে. সরি অনেক বলে পেললাম. শুধু আপনার জন্য একান্ত কিছু কথা ইউ টবে simum100 দেখুন ধন্যবাদ বিন অরফান ভাই.
বিন আরফান. আপনি অনেক কবিতা জমা দিয়েছেন. আসলে আমি রেন্ডম অনুযায়ী পড়ি. তাই এটা পড়তে দেরী হলো. মতামত সেই আগের অবস্থানে. কবি ভাই, বাজারে বই পাব কবে ? সৌজন্য সংখ্যা চাই.
Abu Umar Saifullah Masud Parvez ভাই ভালো লাগার জন্য ধন্যবাদ
Abu Umar Saifullah syed ahsan kabir ভাই আপনাকে ধন্যবাদ এবার থেকে এই বিষয়ই টি খেয়াল রাখব
Abu Umar Saifullah শিশির সিক্ত পল্লব ভাই পড়লেন কমেন্ট করলেন খুশি হলাম আপনাকে অসংখ্য ধন্যবাদ
Masud Parvez অনেক ভালো লাগলো

০৯ ফেব্রুয়ারী - ২০১১ গল্প/কবিতা: ৩২ টি

বিজ্ঞপ্তি

এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।

প্রতি মাসেই পুরস্কার

বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।

লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন

  • প্রথম পুরস্কার ১৫০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • তৃতীয় পুরস্কার সনদপত্র।

বিজ্ঞপ্তি

“এপ্রিল ২০২৪” সংখ্যার জন্য গল্প/কবিতা প্রদানের সময় শেষ। আপনাদের পাঠানো গল্প/কবিতা গুলো রিভিউ হচ্ছে। ১ এপ্রিল, ২০২৪ থেকে গল্প/কবিতা গুলো ভোটের জন্য উন্মুক্ত করা হবে এবং আগামি সংখ্যার বিষয় জানিয়ে দেয়া হবে।

প্রতিযোগিতার নিয়মাবলী