সময় বহিয়া যায়, আজো আমি একলা দ্বীপ না জাগিতে নিবিয়া যায় বারে বারে বেদনা গুলি আশাহত হয়ে বিঁধে মোর প্রাণে তাহাতে শুেেয় পড়ি ক্লান্তি শীতল দেহে অবেলা।
আমার কিছু নাই কেহ নাই ভাবিতে বসি তাহা ভাবনারা ও ক্লান্ত হয়ে ফিরে খুঁজে শান্তির নীড় অযথা কতেক সোনালী সময়ের দুয়ারে দাড়ীয়ে রিক্ত হয়ে অশ্র“ ভেজা নয়নে ঘুছিয়ে নেব আহ্া!
প্রশ্নও জাগে হৃদয় বরে এসেছি তবে কেন? নিরবতা ভেঙ্গে উত্তর পাইনি আজো তার হয়ত আমি সেই দলের লোক তাই নয় কি? ঘুছিয়ে যাওয়া সময়ের অপেক্ষায় হেন যেন।
বিলাসীতার রোদ্রের ঝলসায় অজিস্রীত ঝর্ণা ঝর ঝর ঝরিয়ে পড়ে কাঁদামাখা দুলোগায় পদ্ম শেফালিকার জলকানি জ্বলে উঠে তায় সময়ের দর্পণ কাটাঁ অবমুক্ত হতে দেয় দর্না
হিজল বনে ফাগুনের মাখা-মাখি করতে আদর জাগায় আগুনে পুলক্-পুল্কী অধরা প্রহসনে আমি সেই পথে হাটিতে পায়নি সময়ের আশ্রয় এক অন্য আলৌকিকতা ঘিরে রেখে সে চাঁদর।
পাই নি সময়ের খুঁেজ মিল তাঁরার ঐ ঝিল রূদ্ধ ঘরে বদ্ধ হয়ে স্বপ্নের পারিনি খুলতে খিল নীল আকাশে উড়তে চাই ডানা ভাঙ্গা আহত চিল র্দূ-সময়ে ছিন্ন-ভিন্ন হয়ে পড়ে থাকে এই দেহ দিল।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
জসীম উদ্দীন মুহম্মদ
হিজল বনে ফাগুনের মাখা-মাখি করতে আদর
জাগায় আগুনে পুলক্-পুল্কী অধরা প্রহসনে
আমি সেই পথে হাটিতে পায়নি সময়ের আশ্রয়
এক অন্য আলৌকিকতা ঘিরে রেখে সে চাঁদর। ------- কিছু অসাধারন কথা মালা আমাকে মুগ্ধ করেছে কবি । শুভেচ্ছা ।
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।