ভাই-বন্ধু যা বলিস, তুই তো চলে গেলি পূর্ণতার ঐ শূণ্য কোলে কি বেদনা পেলি। স্বপ্নের ঐ নাও খানি বাসছিল ঐ সাগর জলে হিঃস্র পশুর নোকর থাবায় ডুবিয়ে গেল তলে। আকাশটাকে মেঘে ঢাকল, হলো অন্ধকার বৃষ্টি এলো সন্ধ্যা নামল, মনের হাহাকার। চারিদিকে আধাঁর শুধু ভয়ে থাকি একাকার উতাল পাতার নদীর ঢেউ খেয়া পারাপার। কি বিরহে জ্বলছি আমি জানে না আর কেউ তুই ছাড়া আজ শূন্য আমি মুক্ত মনে মৌ। শক্ত করে বাঁধছিরে আমি বাঁধনহারা এই মন আসলে ফাগুন আগুনঝরা কাটবে রে কি ক্ষণ। একলা পথের সাথীরে তুই একলা বিকেল বেলা মান-অভিমানের প্রহর কেঁটে কত রকম খেলা। ফের-পথে কি আর তোর ফেরা হবে ভাবি শুধু তাই যেথা-যাবি থাকবি – যেমন চিরদিন সুখে থাকিস ভাই।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
মিজানুর রহমান রানা
কবিতাটির জন্যে সাইমুম ভাইকে আবারও ধন্যবাদ। স্বপ্নের ওই নাওখানি দয়া করে আমাদেরকে গিফ্ট করুন। আমাদের অনেক অনেক স্বপ্ন আছে কিন্তু সাধ্য নেই। যাদের সাধ্য আছে তাদের তো স্বপ্ন নেই। সাইমুম ভাইকে শুভেচ্ছা আবারও। গল্প-কবিতার সব বন্ধুকে সালাম, শুভেচ্ছা ও অভিনন্দন। আর যার এ সংখ্যায় বিজয়ী-বিজয়িনী হবেন তাদেরওকেও অগ্রিম মোবারকবাদ। ভালো থাকুন সবাই মা আস সালাম।
খন্দকার নাহিদ হোসেন
সাইফুল ভাই, এটাও ভালো লাগলো। কিন্তু কেন জানি আপনি নিজেকে ভাঙতে পারছেন না। আপনার কাছ থেকে আধুনিক গদ্য কবিতা চাই। আপনার কবিতার শব্দে ভাংচুর চাই। আর বোধ তো আপনার সবসময়-ই ভালো।
Abu Umar Saifullah
মিজানুর রহমান বকুল বন্ধু আপনাকে ভালবাসার সাথে অপার অগ্নিবীণার মদুময় ঝংকার উপহার দিলাম, কোনো দিন যেন না ভুলি এই সুরের লহরী. ভালো থাকুন শুভকামনা করি আপনার আগামী জীবনের.
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।