আজ আমি মুক্ত বন্দীশালার কথাগুলো ছিল অব্যক্ত, কেন গিয়েছিলাম বন্দীশালায় জানতে চাও? তবে বলি, মনদিয়ে শোন করেছিলাম অন্যায়ের প্রতিবাদ, তাইতো বন্দীশালায় যেতে হল খেতে হল বেত্রাঘাত।
ওরা নেতা, আমরা সাধারণ মানুষ ওদের অন্যায়ের বিরুদ্ধে যদি কথা বলি রাগে করে ফোস ফোস। অন্যায়ের প্রতিবাদ করা সেটাই ছিল বড় দোষ।
সমাজে হয় যত অন্যায়-অপরাধ বলতে পার এসবের পিছনে আছে কাদের হাত?
মানব সমাজে আজ মানুষ নাই আছে শুধু শেয়াল-কুকুর, চারিদিকে অন্যায়, অবিচার সত্য আজ বহুদূর।
সত্য আজ হারিয়ে গেছে মিথ্যার আঁধারে মানবতাবোধটুকুও চলছে তাঁর হাত ধরে। বিবেক,মনুষ্যত্ব,অন্যায়ের প্রতিবাদ এগুলো আজ শুধুই কল্পনা সত্যের উপর মিথ্যের আল্পনা।
সমাজকে আজ তাঁরা ঠেলে দিচ্ছে দিন দিন অন্ধকারে, আঙ্গুল ফুলে কলাগাছ হচ্ছে রাতের আঁধারে। কালোকে সাদা করে আর সাদাকে কালো, ক্ষমতা ও টাকার বলে আইনের চোখে দেয় ধুলো।
রাতের আঁধারে যারা করে অন্যায়, ব্যভিচার, অবিচার দিনের আলোয় তাঁরাই নেতা তাঁরাই হয়ে ওঠে সমাজের কর্ণধার।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
গোবিন্দ বীন
সমাজকে আজ তাঁরা ঠেলে দিচ্ছে দিন দিন
অন্ধকারে,
আঙ্গুল ফুলে কলাগাছ হচ্ছে
রাতের আঁধারে।
কালোকে সাদা করে
আর সাদাকে কালো,
ক্ষমতা ও টাকার বলে
আইনের চোখে দেয় ধুলো।ভাল লাগল,আমার পাতায় আমন্ত্রণ রইল।
ইমরানুল হক বেলাল
সত্য আজ হারিয়ে গেছে মিথ্যার আঁধারে
মানবতাবোধটুকু ও চলছে তাঁর হাত ধরে।
বিবেক, মনুষ্যত্ব, অন্যায়ের প্রতিবাদ
এ গুলো আজ শুধুই কল্পনা
সত্যের উপর মিথ্যের আল্পনা।
কবিতার উপমা গুলো দারুণভাবে ফুটে ওঠেছে কবি ভাই,
আপনার তরে রইল ভোট,
সালাম ও গভীর শ্রদ্ধা।
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।