ক্লান্তপ্রাণ পথিকের আর্তি

পার্থিব (জুন ২০১৭)

আলী মিজান
  • ১০
তারপর হাজারো মাইল ঘুরেছি পথে
চেনা পথের যে গলিতে তুমি থাকতে
সেই গলি আর চিনে ওঠা হয়নি আমার।

হাজারো চোখে চোখ রেখে খুজেছি সেই চোখের মত কিছু
প্রচন্ড জ্যোৎস্না রাতে আমি ভিজেছি দাড়িয়ে ঠায়
একাকি জোৎস্না রাত কেটেছে বিনিদ্র।

স্বপনেই কেবল এসেছ তুমি
যতবারই জানতে চেয়েছি পথের দিশা
উত্তর জানার আগেই ভেঙ্গেছে স্বপ্ন।

অগুনতি বসন্তরাত দিয়েছি নিদ্রা বিসর্জন
অজস্রবার প্রশ্ন করেছি নিজেকে এখনো আশা আছে কিনা
নেই শুনিনি একবারও তবে কেন এই সময়ক্ষেপন
নাকি প্রলভন ছিলে বলেই স্বপ্নের গুড়ে পিঁপড়ে বসেনি আজো।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
মোঃ কবির হোসেন onno rokom valo laglo kobitati.
অনেক অনেক ধন্যবাদ ভ্রাতা মোঃ কবির হোসেন। আপনার চমৎকার মন্তব্যে প্রীত ও অনুপ্রাণীত বোধ করছি। ভালো থাকা হোক নিরন্তর।
জয় শর্মা (আকিঞ্চন) তারপর... আহা! নির্মল হৃদয়ের কাব্যে বিমুগ্ধ।
অনেক অনেক ধন্যবাদ ভ্রাতা জয় শর্মা। আমি অনুপ্রাণীত ও প্রীত আপনার চমৎকার মন্তব্যে। ভাল থাকুন ভ্রাতা।
রুহুল আমীন রাজু চমৎকার শব্দ চয়ন ...। অনেক ভাল লাগল । শুভ কামনা নিরন্তর । ( আমার পাতাই আমন্ত্রণ রইল )
অশেষ ধন্যবাদ রুহুল আমীন রাজু ভাইয়া। মন্তব্যে প্রীত ও অনুপ্রাণীত বোধ করছি। আপনার আমন্ত্রন সাদরে গৃহীত হল ভ্রাতা।
ইমরানুল হক বেলাল মানুষের সব চাওয়া পাওয়া পূর্ণ হয় না, কিছু কিছু স্বপ্ন অপূর্ণই থেকে যায়। তবুও স্বপ্ন বড়ই সুন্দর । কারণ স্বপ্ন মানুষকে চিরজীবন বাঁচিয়ে রাখে । খুব ভালো লাগলো কবিতাটি পড়ে । ভোট এবং মুগ্ধতা রেখে গেলাম কবি । সময় পেলে আমার পাতায় আসবেন ।
ধন্যবাদ ইমরানুল হক বেলাল, গল্প-কবিতা পেইজে ঢোকা হয়নি বেশ কয়েকদিন। মেইল চেক দিতে গিয়ে চক্ষু চড়কগাছ! আমার কবিতা প্রকাশিত হয়েছে বেশ কিছু মন্তব্য ও শুভকামায় শিক্ত হয়ে প্রতিমন্তব্য কি করব বুঝে উঠতে সময় লাগল। ধন্যবাদ ও শুভ কামনা নিরন্তর। আপনার আমন্ত্রত সাদরে গৃহীত হল। ভাল থাকুন।
মোঃ নুরেআলম সিদ্দিকী আপনার শব্দ চয়ণে, উপমাতে ও কাব্যিকতাতে মুগ্ধ হয়ে গেলাম। চমৎকার। ভোট রেখে গেলাম। অনেক অনেক শুভকামনা, ভোট ও আমার পাতায় আমন্ত্রণ রইলো।
অনেক অনেক ধন্যবাদ ভ্রাতা মোঃ নূরে আলম সিদ্দিকী। আমি অনুপ্রাণীত ও প্রীত আপনার চমৎকার মন্তব্যে। ভাল থাকুন ভ্রাতা। আপনার আমন্ত্রন সাদরে গৃহীত হল ভ্রাতা।

১৫ মে - ২০১৭ গল্প/কবিতা: ৩ টি

বিজ্ঞপ্তি

এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।

প্রতি মাসেই পুরস্কার

বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।

লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন

  • প্রথম পুরস্কার ১৫০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • তৃতীয় পুরস্কার সনদপত্র।

আগামী সংখ্যার বিষয়

গল্পের বিষয় "অবহেলা”
কবিতার বিষয় "অবহেলা”
লেখা জমা দেওয়ার শেষ তারিখ ২৫ এপ্রিল,২০২৪