বনসাই জীবন

বাবা (জুন ২০১৭)

সিপন আহমেদ
  • 0
  • ৯১
নির্ঘুম রাত,ঘুম নাইতো নাই ঘুমের রেশও নাই। বন্ধুদের সাথে গ্রুপে কথা বার্তা আড়াই ৩ ঘন্টা আগেই শেষ করেছি।
কেউ অনলাইনে নাই দেশের বিদেশের।মাঝেমাঝে দু'তিন বার পায়চারীর ছলে প্রক্ষালন কক্ষে গেলম!
আর জেগে থাকলে এটা সাভাবিক। কতো দুষচিন্তা -সুচিন্তা মাথায় করেছে ভর,মাঝেমাঝে নস্টালজিয়া....
আর কখনো এটা ভালোও লাগে,যেহাতু শৈশব জড়িত এই # বনসাই_জিবনে ।
এর মাঝে যোগ হয়েছে বন্ধুদের সাথে লাগামহীন ফাইজলামী মার্কা আড্ডা, যার( ভালো মন্দের) সীমা রেখা আজো নির্ধারণ করতে পারিনাই..! তবে সময় কাটছে ভালো এই হতাশার মাঝে....।
তো ঘুম বাবুর দেখা নাই নাই নাই...
জেগে আছি একা,আসলে জেগে থাকা মানে চিন্তা চিন্তা আর চিন্তা হোক সু অথবা কু।
আর চিন্তাহীন মানুষ পাগল হয়,তাই পাগলরা সুখী সুখী সুখী, যার দুনিয়ার চিন্তা নাই আখেরাতেরও চিন্তা নাই, ইসলামে পাগলের হিসাব নাই।
এ দিকে আমার তো ঘুম নাই..
হঠাৎ শুন্তে পেলাম কার যেনো নাক ডাকছে, হঠাৎ চিন্তার জালে ধরা পড়লো একটি স্মীতি!!!!!
আমার আব্বার নাক এভাবে ডাকতো....!
আব্বা গতো হয়েছেন কিছু দিন আগে!!
আব্বার শেষ জিবনের কথা মনে হলে আমি নিজেকে সাভাবিক রাখতে পারিনা, কখনো নিজেরে অপারগোতার কথা আবার কখনোবা নিজের অবাধ্যতার কথা!!
তবে শেষ মুহুর্তে যথাসম্ভব try করেছি সেবা যত্ন করার, যতেষ্ট না হলেও!
আল্লাহতালা আমার আব্বাকে জান্নাতি করুন নিজ দয়ায়।
আব্বাকে একবার প্রশ্ন করেছিলাম যে আল্লাহ কোথায়,উনি সরাসরি বললেন আসমানে,যা কুর'আন সুন্নার মান দন্ডে সঠিক! আলহামদুলিল্লাহ।
এই সঠিক আকিদার কারণে আল্লাহতালা আমার আব্বাকে জান্নাতি করুন এই দুয়া করি।
আমিন সুম্মা আমিন।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন

১৩ মে - ২০১৭ গল্প/কবিতা: ২ টি

বিজ্ঞপ্তি

এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।

প্রতি মাসেই পুরস্কার

বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।

লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন

  • প্রথম পুরস্কার ১৫০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • তৃতীয় পুরস্কার সনদপত্র।

আগামী সংখ্যার বিষয়

গল্পের বিষয় "অবহেলা”
কবিতার বিষয় "অবহেলা”
লেখা জমা দেওয়ার শেষ তারিখ ২৫ এপ্রিল,২০২৪