হ্যাঁ,আমি সবচেয়ে অন্ধকার আলোটাই পছন্দ করি, হ্যাঁ,আমি একাকীত্বের অসহ্য নীরবতাতেই খুঁজি তোমাদের সবার মাঝে আলাদা করে স্রষ্টাকে খুঁজি না আর। নতুন আলোর সন্ধান পেয়েছি আবার। নিজেদের অন্ধকার কে ঢাকার মত জগত কে খুঁজে পেয়েছি, আমি নিজের সত্তাকে হাতড়ে বেরাতে গিয়ে।
হ্যাঁ,স্রষ্টা আমি আসছি তোমার কাছে হ্যাঁ,আমি দান করেছি আমার সবই। জীবন থেকে শুরু করে আমার হৃৎপিণ্ড, তবুও একবার শুধু দেখা দাও, সৃষ্টি কর,খুঁজে দাও নতুন অনুভূতির দেয়াল।
কিন্তু এ কোথায় এলাম, এখানে তো সেই প্রত্ত্যশিত ও প্রতিশ্রুত আলো নেই। আমার নিজের অন্তঃস্থলের আধার এর চেয়েও এখানে আধার আরো ঘনীভূত। শিশুদের কবর ছড়িয়ে আছে আমার নিজের মানবিক বোধ গুলোর মতো। অনুভূতির কবর অনেক আগেই দিয়েছি কিন্তু এখানকার খালি কবর গুলোতেই থাকবে আমার চিন্তা-চেতনা।
আমি অসফল আর্তনাদ করি, জরুরি জরুরি,সবাই সতর্ক হও,আমরা সবাই পঙ্গু, চিন্তা-চেতনার রূদ্ধবোধোতা করছে আমাদের পঙ্গু,একা,নিঃস্ব।
স্বাধীনতার বাতাসে দূর হোক ধর্মান্ধতা
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
বিষণ্ন সুমন
আপনার লিখার মাঝে অক্ষমতার যে আক্ষেপ লেগে আছে , তা আসলে আমাদের সবার বোবা কান্না. অনেক ভালো লিখেন আপনি. শুভকামনা রইলো. আমার লিখাগুলু পরবার আমন্ত্রণ থাকলো.
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।