নির্বিষ সাপকেও নাকি বেঁচে থাকতে হলে ফোঁস করতে হয়, লোম ওঠা নেড়ী কুকুরেও করতে হয় ঘেউ, নিরীহ সুতাকেও দিতে হয় মাঞ্জা আর আমি শালা দশ পয়সার আকাশ উল্টে পাল্টে না দেখেই ছুড়ে ফেলে দিলাম মধ্যবিত্তের আধুলিরে মতো জমা পড়ে রইলাম মাটির ব্যাংকে না কোন ফোঁস, না কোন ঘেউ নিদেন পক্ষে একটা কাশিও না দিয়ে রাস্তার একটা সিগারেটের প্যাকেরও দাম আছে অনেক সময় ফেলে দেয়া কোকের ছিপির মাঝে পাওয়া যায় এক বা দুই টাকা এমনই লেমোনাইড জীবন আমার, ফুটোপয়সা একদম ফাকা......।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
সেলিনা ইসলাম
কবিতায় ক্ষোভ ঝরে পড়ছে ........ভাল লিখেছেন । .একটা কথা -----আমার মনে হয় যারা লেখে তারা নিজের মনের তৃপ্তির জন্য লেখে । এই যে আপনি কবিতাটা লিখেছেন এটা কে পড়ল বা ভোট দিল তা নাইবা দেখলেন । আমি সিওর আপনি লেখাটা লিখে মনের কিছুটা অব্যাক্ত কষ্ট লাঘব করতে পেরেছেন এইটাই বা কম কি ! ভাল লেখার তাগিদ হারিয়ে ফেলছেন কিন্তু কেন? লিখে যান শুধু নিজের মনের তাকিদে । শ্রদ্ধেয় রবিন্দ্রনাথ ঠাকুর এবং নজরুল ইসলাম এর কথা যতটা শোনা যায় অন্য কবিদের নামকি ততটা শোনা যায়? কিন্তু তাই বলে কি তারা কবি বা লেখক ছিলেন না? নিঃসন্দেহে অন্যরা অনেক ভাল লিখে গেছেন এবং এই দুজন মহান ব্যাক্তির পাশাপাশিই আমাদের মনের মাঝে আছেন । লিখে যাবেন কিছু পাবার জন্য নয় আমার মত আরও অগোনিত পাঠককুলের জন্য । দেবার আনন্দ নিন নাইবা পেলেন কিছু । ধন্যবাদ শুভ কামনা ।
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।