কে যেন বলল.......? এখন আর কবিতার যুগ নাই- সাহিত্য, বিজ্ঞাণ, মিডিয়া কোনটাই ভাবার সময় কারো নাই. সেক্সের যুগে লালিত আমরা; এমনকি ব্লগের লেখাগুলোতেও লেখকই পাঠক.
শুনে হতবাক আমি- কয়েক ফোঁটা ভেজা রক্ত আমার ভেতর থেকে গড়িয়ে পড়ছে- কবিতা ? সত্যিই কি মারা গেছে ? যে কবিতার জন্য এখনো তো আমি রাত জেগে, নির্জন জোছনার-স্নিগ্ধ আলোর প্রতিক্ষায় প্রিয়ার কথা ভেবে অনেকটা সময় পার করে দেই; যখন একাকিত্ব অনুভব করি, স্বপ্ন দেখি. কবিতা ? আসলেই কি তোমার মূল্য নেই ? তা নাহয় না থাক- আমি তো কবিতার কাছে অর্থ চাইনা, তার সাথে একমাত্র ভালবাসার লেনদেন আমার- যেমন প্রেমিক প্রেমিকাকে বক্ষে জড়ায়ে রেখে তৃপ্তি পায় পরম তৃপ্তি. কবিতা ? কে যেন বলল.......? ওসব কথায় কান না দিয়ে আমি কামটাকে প্রেমে রূপান্তর করার দৃঢ় প্রচেষ্টা করে যাচ্ছি, কবিতা সত্যিই নৈতিকতা দীক্ষা দেয়- তাই আমি কবি এবং অন্যের কবিতার জাত-পাঠক-ই বটে.
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
কাজী জাহাঙ্গীর
প্রথম লেখার প্রশংসা না করে পারলাম না। বেশ লিখলেন ভাই। তবে ধরে দেওয়া বিষয়ের দিকে একটু নজর দিবেন আশা করি, আপনার লেখার হাত অনেক ভাল বোঝা যায়। সামনে আরো ভালো লেখা পাবার প্রত্যাশায় আমার পাতায় আমন্ত্রণ।
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।