ঐশ্বরিক ইশ্বর

ঐশ্বরিক (মার্চ ২০১৭)

নিঃসঙ্গ প্রসঙ্গ
  • ১১
তীব্রো ব্যাথা ভারাকান্ত হৃদয়ে যখনি অভিমানের পাল তুলে হারিয়ে যাবো আত্নহত্যার মিছিলে,
তখনি ঐশ্বরিকতা সুর তুলেছে অনুভবের ছায়াতলে।

সে এক ঐশ্বরিক উপহার, যার উপস্থিতি নয়নে মমতা আর ভালোবাসার জোয়ার ঢল।
সে আমার মমতাময়ী মা আমার জীবনের ঐশ্বরিক রত্ন, আমার ইচ্ছের ঈশ্বর।

জীবন কঠোরে যখন যেথা ঝড়ের দাপটে ক্ষত বিক্ষত হৃদয় কষ্ট অভিশাপে কুপোকাত,
তখন সেথায় নিঃস্বার্থ ঐশ্বর্যের আচল বিছায়ে ঐশ্বজ্ঞান দানে দুয়ারে ঘটেছে ঐশ্বরিক ঈশ্বরের আবির্ভাব।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
কাজী জাহাঙ্গীর প্রথম কবিতা, আরো যত্নবান হওয়া প্রয়োজন। প্রথম শব্দটা যদি ভুল হয় তাতে কি হয়? কথায় বলে- প্রথমে দর্শনধারি, তারপরে...। যাক গে গল্প কবিতায় স্বাগতম, চেষ্টা অব্যাহত রাখবেন, অন্যান্য লেখাগুলো পড়ার চেষ্টা করবেন তাতে সমৃদ্ধ হবেন। অনেক শুভকামনা আর আমার পাতায় আমন্ত্রণ।
মোঃ নুরেআলম সিদ্দিকী কবি আরও বড় কবিতা আশা করছি। দারুন লিখেছেন কবি। পুরো গল্পটা পড়ে খুব ভাল লাগলো। ভোট রেখে গেলাম।

২৩ ফেব্রুয়ারী - ২০১৭ গল্প/কবিতা: ১ টি

বিজ্ঞপ্তি

এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।

প্রতি মাসেই পুরস্কার

বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।

লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন

  • প্রথম পুরস্কার ১৫০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • তৃতীয় পুরস্কার সনদপত্র।

আগামী সংখ্যার বিষয়

গল্পের বিষয় "অভিমান”
কবিতার বিষয় "অভিমান”
লেখা জমা দেওয়ার শেষ তারিখ ২৫ মার্চ,২০২৪