জীবন কাব্য

নগ্নতা (মে ২০১৭)

যোবায়ের হোসেন
  • ২৯
তুমিত শুধু ঘৃনারই উপযুক্ত
কারন তুমি রাস্তায় বাঁচ
রাস্তায় জীবন কাব্য রচনা কর।
তোমায় ঘৃনা করতেও আমার লজ্জা করে
কারন তুমি দেহ বিক্রি কর
আমার কাছে তুমি বেশ্যা, বেহায়া বলে পরিচিত।
তোমাকে দেখলে ত আমি পালিয়ে বেড়াই
কারন আমার কাছে তুমি এক আজব প্রানী
না তুমি নারী, না তুমি পুরুষ জাতির অন্তরভুক্ত।
তোমার ছায়াও যেন আমার গায়ে না লাগে
কারন তুমি যে জারজ
কোন পাগল অথবা অবলা নারীর পেটে তোমার জন্ম।
তোমার সাথে কথা বলা আমাকে মানায় না
কারন তুমি যে কামলা,
তোমার সাথে আত্মিয় সম্পর্ক করা যায় না
কারন তুমি যে চাষা।
তোমাকে আমি মুহূর্তে মুহূর্তে থাবড়াই
কারন তুমি যে বাসের হেল্পার,
তোমার উপর আমি কারনে অকারনে ক্ষেপে যাই
কারন যে তুমি রিক্সা ড্রাইভার,
মেয়ে তুমিত বিনা কারনে নষ্টা
কারন তুমি নার্স অথবা গার্মেন্টস ওয়ার্কার।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
সেলিনা ইসলাম মানুষের অন্তরের যে নগ্নতা তা উঠে এসেছে লেখায়। আরও ভালো ভালো কবিতা লিখুন সেই প্রত্যাশায় শুভকামনা রইল।
মোঃ মোখলেছুর রহমান vabona somosamoyik.aro gothonmulk sobder bebhar chai. chorcha rakhle akdin hoy jabe.
প্রতীক khub valo laglo, comotkar kobita.
রুহুল আমীন রাজু অনেক ভাল লাগলো কবিতাটি ... ( আমার লেখা ' মেকআপ করা বৃষ্টি ' গল্পটি পড়ার আমন্ত্রন রইল )
নাজমুল হুসাইন সাহিত্য রস লিখতে লিখতেই অমৃত রসে পরিনত হয়,নিজে লেখার পাশাপাশি অন্যের লেখা পড়ুন,মন খারাপের কিছু নেই,আপনার কাছে নগ্নতার বহি প্রকাশ আরো গোছালো আবেগে আশা করি।বাজে জিনিস থেকেই কিন্তু ভালো কিছু হয়,ভবিষ্যতে সমৃদ্ধ কবিকে গল্প কবিতার পাতায় চাই,শুভকাওমনা,আর আমার পাতায় আমন্ত্রন।ধন্যবাদ।
এই মেঘ এই রোদ্দুর হুম এসব আমরা নিত্যই করে যাচ্ছি। কি আর করার আছে সমাজ এমনই । সুন্দর হয়েছে ।
কেউ একজন অনেক বাজে কমেন্ট করে মন খারাপ করে দিল। ভাবলাম এখানে আর কবিতা লিখবনা। কিন্তু অনেক সিনিয়র লেভেলের লোক ও এখানে আছে। তাই ছেড়ে যাচ্ছেনা। ধন্যবাদ।
জয় শর্মা (আকিঞ্চন) ভালো লাগলো, আমার পাতায় আমন্ত্রণ।

২০ ফেব্রুয়ারী - ২০১৭ গল্প/কবিতা: ৩ টি

বিজ্ঞপ্তি

এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।

প্রতি মাসেই পুরস্কার

বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।

লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন

  • প্রথম পুরস্কার ১৫০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • তৃতীয় পুরস্কার সনদপত্র।

বিজ্ঞপ্তি

“এপ্রিল ২০২৪” সংখ্যার জন্য গল্প/কবিতা প্রদানের সময় শেষ। আপনাদের পাঠানো গল্প/কবিতা গুলো রিভিউ হচ্ছে। ১ এপ্রিল, ২০২৪ থেকে গল্প/কবিতা গুলো ভোটের জন্য উন্মুক্ত করা হবে এবং আগামি সংখ্যার বিষয় জানিয়ে দেয়া হবে।

প্রতিযোগিতার নিয়মাবলী