কর্মব্যস্ততা অল্পএকটু মৌনতা দিনশেষে যখন আঁধার নামে কর্মঘন্টার ঘড়িটা যখন থামে খুজে পাই শুধু নিঃসঙ্গতা। হাজারো লোকের মাঝে ভীড় ঠেলে এগিয়ে যাওয়া, একই পথধরে একই সীমানায় জীবনের উৎসবে নিয়মের গান গাওয়া প্রতিটি অচেনা মুখ মনে করিয়ে দেয় আমি একা, আমার নিঃসঙ্গতা । রাত জেগে থাকি অসীম শূন্যতায় জীবনের স্বপ্ন চুরি সব অপুর্নতায় হাজারো নিঃশব্দ কান্না বুকে জমে জমে পাহাড় কবে ঝরনা ঝড়িয়ে সব হয়ে যাবে একাকার নোনা জলে ভেসে খঁুজে নেব আমার নিঃসঙ্গতা। নিয়তির খেলাঘরে একাকী যে খেলা প্রতিদ্বন্দ্বী না থেকেও বারবার হেরে যাওয়া অদৃশ্য বেড়ি পায়ে জড়িয়ে গন্ডির বাহিরে নির্বাক দৃষ্টিতে চাওয়া। জীবন নামের কারাগারে অদৃষ্টের অত্যাচারে ভাবনার শেষ সীমায় দীর্ঘ শাসের প্রনয়ে এঁকে হিজিবিজি কতশত ছবি কল্পনার বালুচরে আবারো এগিয়ে চলা একাকীত্বের তরী বেয়ে। রাতের আধার এসে, হঠাৎ একরাশ দীর্ঘ শাসের প্রলয়ে মনে করিয়ে দেয় আমার নিঃসঙ্গতা।।।।।।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
সিনিয়র, কবিতা ত মনের ভেতর থেকে আসে। তাই তাকে ঠেকানো যায় না। নিসংগতা ছাড়া তখন মনের মধ্যে কিছুই ছিলনা। উৎসাহ দেয়ার জন্য অনেক অনেক ধন্যবাদ। আর নিঃসঙ্গতা অবহেলার ঈ চুড়ান্ফসল বলে মনে করি।
সিনিয়র, কবিতা ত মনের ভেতর থেকে আসে। তাই তাকে ঠেকানো যায় না। নিসংগতা ছাড়া তখন মনের মধ্যে কিছুই ছিলনা। উৎসাহ দেয়ার জন্য অনেক অনেক ধন্যবাদ। আর নিঃসঙ্গতা অবহেলার ঈ চুড়ান্ফসল বলে মনে করি।
মোঃ নুরেআলম সিদ্দিকী
বেশ লিখছেন যোবায়ের ভাই। তবে, (এঁকে) এ বানানটা ঠিক কিনা জানা নেই। কবিতাটি পড়ে ভালো লাগলো। ভোট দিলাম। ভালো থাকবেন। শুভকামনা ও আমার পাতায় আমন্ত্রণ রইলো।
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।