ভ্রান্তি বিলাস

ঐশ্বরিক (মার্চ ২০১৭)

ফজলে সাব্বি সোহান
  • ২৮
তুমি দয়াময় কৃপার সাগর, মহাজ্ঞানী তুমি নিখিল অখিল তোমার সৃজনে,মহাসুন্দর সাজানো নিয়মে নিত্যকর্ম সাধিতে মগ্ন।

ভুলের উদ্ধে তোমার বিধান।জানো তুমি সবি,তুমি মহাজ্ঞানী ।

কি আছে এ মনে প্রাণের শিখরে,কি করি যব বিনয়নে প্রতিপদ সাজে ।

হে প্রভু -প্রাণের আকুতি তোমার তরেতে মোর লাগি, ক্ষুদ্র জিবন ঘটনা বহুল,অধম আমি তুচ্ছজ্ঞানি কি কর্মে করিবো তুষ্ট তোমারে?

কৃপা করো মোরে জিবপদ্দসনে,ক্ষমা কর মোরে প্রতি পদো ভুলে।

তোমার কৃপা যদি গো না পায়,ভ্রমনে জিবন অর্থহীন।

সেতো জানি আমি -
চেতনার উদ্ধে তুমি তুলনাহীন।

ভ্রান্তির ছলনে নিজপথ ভুলে যদি তমুর তিমিরে হারিয়ে যায় কোন এ কালে!

তবু সত্যের মহারথে ঠাই দিয়ো মোরে মার্জনা করে।

প্রভু অর্চনা করি তোমার তরেতে আমি,শুন্যহাতে ব্যাকুল প্রানে আজি এ অপরাহ্নের প্রাতে।

সময় ফুরিয়া যাবে, যেতে হবে নিজ দেশে। আধারের মাঝে করিব যাপন আমি একেলা একলা পথিক শুন্যহাতে।

ক্ষণকাল বিদগ্ধ মোহে ভ্রান্তিবিলাস যদিবা কালিমালিপ্ত এ দেহ,তবু বিশ্বাস তোমার করুণাকিরণ রাঙ্গাবে এ প্রাণ।

প্রভু অর্চনা করি তোমা তরে আজ,ক্ষমা কর মোর ভ্রান্তি বিলাস।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
মোঃ নুরেআলম সিদ্দিকী লেখার প্রতি আর একটু সতর্কতা অবলম্বন করতে হবে। দারুন লিখেছেন। শুভকামনা, ভোট ও আমার পাতায় আমন্ত্রিত।
ধন্যবাদ প্রিয় অগ্রজ।
ছায়াবীথি অসাধারণ লিখেছেন হে কবি।আপনি সিলেক্টেড হবার যোগ্য।শুভকামনা রইলো অনেক অনেক।
কাজী জাহাঙ্গীর প্রথমে দর্শনধারি তারপর...। প্রথম লেখাটায় আরো যত্নবান হওয়ার দরকার ‍ছিল। এত ভুল বানান বেশ দৃষ্টিকটু লাগছে। তবে আবেগটা ভালো আছে । এগিয়ে যান,অনেক শুভকামনা আর আমার পাতায় আমন্ত্রণ।
কাজী জাহাঙ্গীর ভাই আপনাকে অনেক অনেক ধন্যবাদ। আপনার কবিতা পড়েছি খুবি ভালো লিখেছেন কিন্তু কবিতার বিষয়ের সাথে মিল খুঁজে পেলাম না।তবে আপনার বিজয়ী কবিতা টি খুবি ভালো লেগেছে।
ARMAN HOSSAIN ধন্যবাদ পি.এম. সোহান। অনেকদিন পরে রসে পূর্ণ কবিতা পেলাম।

২০ ফেব্রুয়ারী - ২০১৭ গল্প/কবিতা: ১ টি

বিজ্ঞপ্তি

এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।

প্রতি মাসেই পুরস্কার

বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।

লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন

  • প্রথম পুরস্কার ১৫০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • তৃতীয় পুরস্কার সনদপত্র।

আগামী সংখ্যার বিষয়

গল্পের বিষয় "অবহেলা”
কবিতার বিষয় "অবহেলা”
লেখা জমা দেওয়ার শেষ তারিখ ২৫ এপ্রিল,২০২৪