আমি জন্মান্ধ নই শত শতাব্দী আগে এসেছি তোমার সাথে; ভাল থাকা ভালবাসার জন্য, বারুদের গন্ধ বুকে নিয়ে রক্তাক্ত আজ; এ আমার উত্তরাধিকার। যুগ-যুগান্তরে আমাকেই হতে হয়েছে জানুয়ারদের ক্ষুধা মেটাবার একমাত্র বস্তু। দেখনি? তোমার প্রিয় গোলাপী ঠোঁটে কলঙ্কের দাগ; গ্রীবার প্রতিভাঁজে হায়েনার লালা, লুটেরার হিংস্র থাবায় লন্ড-ভন্ড রসোত্তীর্ন যৌবন। মন্দ হতোনা অনুভূতিহীন হলে সভ্যতার অপদৃষ্টি আর ক্রমবিবর্তনে, ঊষা আর গোধূলীর পার্থক্যটা হারিয়েছি চিরতরে। বেঁচে থাকায় জীবন নয়; জীবনের জন্য হাসি হাসির জন্য লৌকিকতা। সিদ্ধান্তহীন অসুস্থ বিবেক আজ অস্থিত্ব খুঁজে সভ্যতার দ্বারে। দুঃশাসন-দুরাচারে তলিয়েছে সব হঠাৎ জেগে উঠি ধুসর স্বপ্নে। আশায় বুক বাঁধিনা আর; সীমাহীন কষ্ট শুধু আমি জন্মান্ধ নই- তোমাদের কি কিছুই করার নেই? আমি দেখতে চাই, ভালবেসে বুকে জড়িয়ে ধরতে চাই। আমায় আলো দাও-আলো দাও আলো দাও ; ভালথাকতে দাও ভালবাসতে দাও।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
মামুনুর রশীদ ভূঁইয়া
শত শতাব্দী আগে এসেছি তোমার সাথে;
ভাল থাকা ভালবাসার জন্য... দুঃখিত, আমি এ সাইটে অনেক পরে এই সাইটে যোগ দিয়েছি। সুখপাঠ্য কবিতা ছিল এটিও।
মোঃ নুরেআলম সিদ্দিকী
গ্রীবার প্রতিভাঁজে হায়েনার লালা,
লুটেরার হিংস্র থাবায় লন্ড-ভন্ড রসোত্তীর্ন যৌবন।
মন্দ হতোনা অনুভূতিহীন হলে
সভ্যতার অপদৃষ্টি আর ক্রমবিবর্তনে,
ঊষা আর গোধূলীর পার্থক্যটা হারিয়েছি চিরতরে। বেশ চমৎকার কবিতা। অনেক শুভকামনা সহ বরাবর ভোট রইলো, সে সাথে আমার পাতাই আমন্ত্রণ রইলো....
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।